দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

বিজেপি কথা দিয়েও কাজ করে না, হলদিয়ায় শতাব্দী

January 28, 2021 | 2 min read

 হলদিয়া (Haldia) ব্লকের দ্বারিবেড়্যায় বিজেপির(BJP) পাল্টা সভায় গেরুয়া শিবিরকে তীব্র ভাষায় আক্রমণ করলেন তৃণমূলের(TMC) সাংসদ সদস্য শতাব্দী রায়(Shatabdi Roy)। মহিষাদল(Mahisadal) বিধানসভা অন্তর্গত দ্বারিবেড়্যায় গত ২জানুয়ারি সভা করেছিল বিজেপি। ওই সভায় কয়েকজন নেতা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। বুধবার তারই পাল্টা সভা ছিল তৃণমূলের। মহিষাদল এবং হলদিয়া ব্লক কমিটির ডাকে এদিন সভায় ভালো ভিড় ছিল। সভায় মূল বক্তা ছিলেন শতাব্দী রায় ও দলের মুখপাত্র কুণাল ঘোষ(Kunal Ghosh)।  এদিন বীরভূমের (Birbhum) সাংসদ সদস্য বলেন, ২০১১ সালে তৃণমূল ক্ষমতায় আসার আগে সবুজসাথী, কন্যাশ্রী, রূপশ্রীর মতো কোনও স্কিমের প্রতিশ্রুতি দেয়নি। ক্ষমতায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) একটার পর একটা জনমুখী প্রকল্প গ্রহণ করেছেন। আর বিজেপি কেন্দ্রে ক্ষমতায় আসার আগে যা যা প্রতিশ্রুতি দিয়েছিল, তার একটাও রাখেনি। অর্থাৎ তৃণমূল কথা না দিয়েও কাজ করে। আর বিজেপি কথা দিয়েও কাজ করে না।
এদিন শতাব্দী বলেন, জিএসটি-র নামে কেন্দ্র এই রাজ্য থেকে যে পরিমাণ কর সংগ্রহ করছে, সেটা দিচ্ছে না। ১৪হাজার কোটি টাকা ব্যয়ে নতুন সংসদ ভবন গড়ছে কেন্দ্র। যেদেশের মানুষ মাসে ১৪হাজার টাকা রোজগার করার জন্য হাহুতাশ করেন, ১৪হাজার টাকার জন্য ছেলেমেয়েকে ইঞ্জিনিয়ারিং পড়াতে পারেন না, সেই দেশে ১৪হাজার কোটি টাকা দিকে সংসদ ভবন কেন? আসলে সংসদ ভবন কার আমলে হয়েছে, সেটা ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষ্যেই এই বিপুল খরচ। সৃষ্টিকর্তার আত্মপ্রচারের জন্যই এটা করা হচ্ছে। 
বীরভূমের সংসদ সদস্য বলেন, এই মুহূর্তে বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও বিকল্প নেই। এরাজ্যের মানুষ শান্তিতেই আছেন। বিজেপি বদলের সঙ্গে বদলার স্লোগান দিচ্ছে। বিজেপির ক্ষমতায় এলে আইনশৃঙ্খলার ভয়ঙ্কর অবনতি হবে। তাই দিদির পাশে থাকতে তৃণমূলকেই ভোট দিতে হবে। এদিন কুণাল ঘোষ বলেন, তৃণমূল পরিবারের মধ্যে আমার মতো অপমান, অত্যাচার, নিপীড়ন দ্বিতীয় কারও উপর হয়নি। আমাকে অনেকেই বলেন যে, দলের বিরুদ্ধে বলেছি। তার উত্তরে আমি বলি, বেশ করেছি। আমার দলে আমি ঝগড়া করব। বাবার সঙ্গে ঝগড়া করে উল্টো দিকের বাড়ির জেঠুকে বাবা বলে ডাকতে পারব না। এই জেলায় ১৬টি আসন। আমরা ১৬টাই চাই। ভোটে খেলা হবে। তৈরি থাকুন। বিজেপি নানাভাবে লোকজনকে দলে যেতে বাধ্য করছে। বিজেপির সঙ্গে আমাদের আদর্শগত লড়াই। এই লড়াই হবে। আমরা গান্ধীর দিকে। আর বিজেপি গডসের দিকে।


TwitterFacebookWhatsAppEmailShare

#Shatabdi Roy, #Kunal Ghosh, #West Bengal Election 2021, #tmc

আরো দেখুন