রাজ্য বিভাগে ফিরে যান

রোজভ্যালি কাণ্ডে নয়া মোড়, ইডি-র হেফাজত থেকেই গায়েব গৌতম কুণ্ডুর ল্যাপটপ-মোবাইল

January 28, 2021 | < 1 min read

রোজভ্যালি কাণ্ডের (Rose valley scam) তদন্তে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার প্রশ্নের মুখে এবার খোদ আরেক কেন্দ্রীয় সংস্থা-ই! খোঁজ নেই রোজভ্যালি (Rose Valley) কর্ণধার গৌতম কুণ্ডর (Goutam Kundu) বাজেয়াপ্ত ল্যাপটপ ও মোবাইলের। ED-র হেফাজত থেকেই ‘উধাও’ সেই ল্যাপটপ আর মোবাইল! আর তাতেই প্রশ্নের মুখে পড়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-এর ভূমিকা।

প্রসঙ্গত, ২০১৩ সালে রোজভ্যালি দুর্নীতির (Rose valley scam) তদন্ত শুরু করে ED। এরপরই কর্ণধার গৌতম কুণ্ডুকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বাজেয়াপ্ত করে তাঁর ল্যাপটপ, মোবাইল, নথি সবকিছু-ই। এবার সুপ্রিম কোর্টের নির্দেশে ২০১৪ সালের মে মাসে রোজভ্যালি (Rose Valley) কাণ্ডের তদন্তভার হাতে নেয় সিবিআই। এখন রোজভ্যালি তদন্তের জাল যখন গুটাচ্ছে CBI, তখন-ই ED-র কাছে বাজেয়াপ্ত সেই ল্যাপটপ, মোবাইল চেয়ে চিঠি দেয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। 

তদন্তের স্বার্থে খুব স্বাভাবিকভাবেই সেই ল্যাপটপ ও মোবাইলের গুরুত্ব অপরিসীম। কিন্তু দেখা যাচ্ছে, গৌতম কুণ্ডুর (Goutam Kundu) বাজেয়াপ্ত ল্যাপটপ-মোবাইলের কোনও হদিশ-ই নেই! এখন ED-র হেফাজতে থাকা সামগ্রী কী করে ‘উধাও’ হয়ে যেতে পারে? কোথায় গেল বাজেয়াপ্ত সেই ল্যাপটপ ও মোবাইল? স্বাভাবিকভাবেই উঠছে সেই প্রশ্ন। ‘উধাও’ ল্যাপটপ-মোবাইলের খোঁজ পেতে CBI-এর তরফে তাই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ED-র তত্কালীন ৩ তদন্তকারী অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টরকে। সবমিলিয়ে আতস কাঁচ-এর তলায় ED-র ভূমিকা।

TwitterFacebookWhatsAppEmailShare

#CBI, #Rose valley, #Rose Valley Scam, #goutam kundu

আরো দেখুন