উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

ফালাকাটার চারটি গুরুত্বপূর্ণ জায়গায় বসছে জায়ান্ট স্ক্রিন, দেখা যাবে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠান

February 1, 2021 | 2 min read

সরকারি অনুষ্ঠান বলে কথা। তাই দলের সর্বোচ্চ নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) থাকলেও, সেখানে উপস্থিত থাকার অনুমতি নেই তাঁদের। আর তাতে কার্যত হতাশ ফালাকাটার নিচুতলার তৃণমূলের নেতা-কর্মীরা। যদিও তৃণমূলের আলিপুরদুয়ার জেলা শীর্ষ নেতৃত্ব জানিয়েছেন, দলের সকলে যাতে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠান সরাসরি দেখতে পারেন, সে জন্য ফালাকাটার চারটি গুরুত্বপূর্ণ জায়গায় বসতে চলেছে জায়ান্ট স্ক্রিন। এ ছাড়াও হেলিপ্যাড থেকে অনুষ্ঠানস্থল পর্যন্ত যাওয়ার সময় রাস্তার দু’ধারে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানানোর সুযোগ পাবেন দলের সর্বস্তরের নেতা-কর্মীরা।

প্রায় দু’বছর পরে মঙ্গলবার আলিপুরদুয়ার জেলায় আসছেন মুখ্যমন্ত্রী। ওই দিন দুপুরে ফালাকাটায় (Falakata) আদিবাসীদের একটি গণবিবাহের অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে তাঁর। প্রশাসনিক সূত্রে খবর, সেখানে প্রায় ৮০০ পাত্র-পাত্রীর বিয়ের আয়োজন করা হচ্ছে। আলিপুরদুয়ার জেলার বিভিন্ন চা বাগান এলাকার বাসিন্দা তাঁরা। পুলিশ ও প্রশাসনের উদ্যোগে এই গণবিবাহের আয়োজন। তার উপরে সেই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী উপস্থিত থাকবেন জেনে স্বাভাবিকভাবেই খুশির হাওয়া ওই বাগানগুলিতে।

কিন্তু উল্টো ছবি তৃণমূলের ফালাকাটার নিচুতলার নেতা-কর্মীদের মধ্যে। প্রশাসনিক সূত্রে খবর, মিল রোডের লাগোয়া মাঠে গণবিবাহের আয়োজন করা হচ্ছে। কিন্তু সেখানে সকলের প্রবেশের অনুমতি নেই। তৃণমূলের ফালাকাটা ব্লক সভাপতি সুভাষ রায় বলেন, ‘‘ওটা সরকারি অনুষ্ঠান। সে কারণে প্রশাসনের আধিকারিকদের পাশাপাশি দলের জেলা ও ব্লক নেতৃত্বই মূলত উপস্থিত থাকবেন। সেইসঙ্গে অঞ্চল নেতৃত্বের কয়েক জনও যাতে ওই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন, সেই চেষ্টা চলছে।’’

তৃণমূলের আলিপুরদুয়ার জেলা সভাপতি মৃদুল গোস্বামীর অবশ্য দাবি, এতে দলের কোনও স্তরের নেতা-কর্মীদের মধ্যে হতাশা নেই। তাঁর কথায়, ‘‘সরকারি অনুষ্ঠানে যে সকলে উপস্থিত থাকতে পারেন না, সেটা আমাদের নেতা-কর্মী-সমর্থকদের সকলেই জানেন। সে জন্যই ফালাকাটার সাধারণ মানুষ ও তাঁদের কথা ভেবে চারটি জায়গায় জায়ান্ট স্ক্রিন বসানো হচ্ছে। তা ছাড়া বুধবার আলিপুরদুয়ার শহরে মুখ্যমন্ত্রীর সভায় তো সকলে যোগ দেবেনই।’’

তৃণমূল (Trinamool) সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ফালাকাটায় মুখ্যমন্ত্রী হেলিপ্যাডে নামার পরে ও অনুষ্ঠানস্থলে পৌঁছানোর মুখে দলের মহিলাকর্মীরা উলুধ্বনি ও শাঁখ বাজিয়ে তাঁকে স্বাগত জানাবেন। মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে রাস্তার দু’ধারে মানুষের ভিড় থাকবেই। পাশাপাশি বুধবার প্যারেড গ্রাউন্ডে মুখ্যমন্ত্রীর সভা নিয়েও চলছে প্রস্তুতি। রবিবার আলিপুরদুয়ারের বিভিন্ন জায়গায় নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকেরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Falakata

আরো দেখুন