রাজ্য বিভাগে ফিরে যান

এবার বাস, ট্রাম এবং ভেসেলে অ্যাপের মাধ্যমে টিকিট বুকিংয়ের সুযোগ

February 1, 2021 | < 1 min read

বাস, ট্রাম এবং ভেসেলে এবার অ্যাপের মাধ্যমে আগে থেকে টিকিট বুকিংয়ের সুযোগ চালু হতে চলেছে। পরিবহণ দপ্তরের অধীনস্থ ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের (ডব্লুবিটিসি) আওতায় থাকা সরকারি বাস (Bus), ট্রাম এবং জলপথে যাত্রার বাড়তি সুযোগ আসতে চলেছে। খুব শীঘ্রই অ্যান্ড্রয়েড এবং অ্যাপল ফোনে এই সুবিধা পাওয়া যাবে।
এ প্রসঙ্গে ডব্লুবিটিসির ম্যানেজিং ডিরেক্টর রজনবীর সিং কাপুর বলেন, বহুদিনের প্রতীক্ষিত এই প্রকল্প শুরু হতে চলেছে। যার মাধ্যমে যে কোনও ব্যক্তি বাড়িতে বসেই নিজের যাত্রার আগাম পরিকল্পনা এবং সিট বুকিং করতে পারবেন। পাশাপাশি, করোনা বিধি মেনে চলা যাবে। জানা গিয়েছে, আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ভেসেলে অ্যাপের মাধ্যমে টিকিট বুকিং করা যাবে।

বাসের ক্ষেত্রেও শীঘ্রই এই পরিষেবা চালু হবে। মূলত দূরপাল্লার বাসের আসন আগে থেকে বুকিং করার জন্য এই অ্যাপ ব্যবহৃত হবে। এখনও পর্যন্ত ২২টি রুটকে এর আওতায় আনা হয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য হল, বারাসত-দীঘা, করুণাময়ী-দীঘা, কলকাতা-বোলপুর, কলকাতা-পুরুলিয়া, বারাসত-আসানসোল, কলকাতা-দুর্গাপুর-আসানসোল, কলকাতা-জয়রামবাটি, কলকাতা-মায়াপুর প্রমুখ। পাশাপাশি, পূজা পরিক্রমা স্পেশাল বাসের বুকিং এই অ্যাপের মাধ্যমে করা যাবে। ট্রামের (Tram) ক্ষেত্রে এই মুহূর্তে ‘পাটরানি’তে তা কার্যকর হবে। কলকাতা হেরিটেজ রিভার ক্রুজ ও বোট লাইব্রেরি এই দু’টি জলপথ মাধ্যম আপাতত এই অ্যাপে যুক্ত হবে। সময়ের সঙ্গে সঙ্গে তার অ্যাপের পরিসর আরও বৃদ্ধি করা হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Online Banking

আরো দেখুন