দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

ক্যানিংয়ে বিজেপির সভায় অন্তর্দ্বন্দ্ব, মারধর-শ্লীলতাহানির অভিযোগ মহিলা মোর্চার

February 4, 2021 | 2 min read

বিজেপির অন্দরে মহিলা নেত্রীদের ওপর যৌন হয়রানির অভিযোগ নতুন নয়। প্রায়শই দলীয় নেত্রীদের কুপ্রস্তাব দেওয়ায় অভিযোগ ওঠে দলেরই যুব মোর্চার নেতাদের বিরুদ্ধে। এবার ফের একবার দলের নেতাদের বিরুদ্ধেই শ্লীলতাহানির মতো গুরুতর অভিযোগ তুললেন মহিলা বিজেপির(BJP) কর্মী সমর্থকরা। পাশাপাশি মারধরের অভিযোগও উঠেছে বিজেপি নেতাদের বিরুদ্ধে।

বুধবার বিকালে দিঘিরপাড় গ্রাম পঞ্চায়েতের রায়বাঘিনী মোড়ে ক্যানিং ১ মণ্ডল বিজেপির ডাকে ‘আর নয় অন্যায়’ কর্মসূচীর সভা ছিল। আমন্ত্রণ জানানো হয়েছিল ক্যানিং ১ মণ্ডলের সমস্ত বিজেপি নেতানেত্রী ও কর্মী সমর্থকদের। সভার শুরুতেই দক্ষিণ ২৪ পরগনা পূর্ব জেলার মহিলা মোর্চার সহ সভানেত্রী মায়া বাগের নেতৃত্ব বেশকিছু মহিলা বিজেপি কর্মী সমর্থক মঞ্চে বসে ‘আর নয় অন্যায়’ কর্মসূচীর সভা শুরু করেন। অভিযোগ সেই মুহূর্তে ক্যানিং ১ মণ্ডলের সভাপতি তাপস চ্যাটার্জী ও বাপী রায়ের নেতৃত্বে একদল কর্মী মহিলা মোর্চার নেত্রী-সহ অন্যান্য বিজেপি মহিলা কর্মীদের মঞ্চ থেকে জোর করে তাড়িয়ে দেয়।

এরপরই মহিলা মোর্চার সভানেত্রী মায়া বাগ দলের নেতাদের বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে রাস্তায় বসে পড়েন। স্লোগান দেন অবিলম্বে বাপী রায় ও তাপস চ্যাটার্জীকে দল থেকে বিতাড়িত করতে হবে। মঞ্চ থেকে তখন বেশ কিছু বিজেপি কর্মী সমর্থক ও নেতানেত্রী মহিলা মোর্চার নেত্রীকে পথ অবরোধ থেকে সরে আসার জন্য অনুরোধ জানাতে থাকেন। কিন্তু তাতে কর্ণপাত না করেই প্রতিবাদ চালিয়ে যেতে থাকেন মহিলা মোর্চার নেত্রী। বন্ধ হয়ে যায় সভার কাজ। এরই মধ্যে মঞ্চের সামনে থাকা চেয়ার ছোঁড়াছুঁড়ি শুরু হয়ে যায়। ক্যানিং ১ মণ্ডল বিজেপির সম্পাদক পবিত্র পাত্রকে মারধর করা হয় বলে অভিযোগ।

অন্যদিকে, মহিলাদের মারধর করার পাশাপাশি শ্লীলতাহানি করা হয় বলে অভিযোগ মহিলা মোর্চার সভানেত্রী মায়া বাগের। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে ক্যানিং থানার পুলিশ। বিজেপি মহিলা মোর্চার সহ সভানেত্রী মায়া বাগ ও ক্যানিং ১ মণ্ডলের সম্পাদক পবিত্র পাত্র বলেন, ‘বাপী রায় ও তাপস চ্যাটার্জী মিলে তৃণমূলের সাথে আঁতাত করে দলটাকে বিক্রি করে দিতে চাইছে। দলের মধ্যে বিশৃঙ্খলা তৈরি করে বিরোধীদের সুযোগ করে দিচ্ছে। নিজেদের ইচ্ছা মতো দল পরিচালনা করছে। কারোর কোন কথা কর্ণপাত করছে না। আমরা ওঁদের পদত্যাগ দাবি করছি। দুজনের শাস্তির দাবি জানাচ্ছি দলের ঊর্ধ্বতন নেতৃত্বের কাছে।’

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Canning

আরো দেখুন