রাজ্য বিভাগে ফিরে যান

মুখ্যমন্ত্রীর বাজেট পেশের আগে বিধানসভায় বিশৃঙ্খলা, বিজেপিকে ভর্ৎসনা স্পিকারের

February 5, 2021 | < 1 min read

অন্তর্বর্তীকালীন বাজেট পেশের আগেই রাজ্য বিধানসভায় তুমুল হইচই। ওয়েলে নেমে বিক্ষোভ দেখান বিজেপি (BJP) বিধায়করা। তারপর ওয়াক আউট করে গেরুয়া শিবির। বাজেট বয়কট করেছে বাম এবং কংগ্রেস।

সামনেই বিধানসভা নির্বাচন (Assembly Election 2021)। ফেব্রুয়ারির মাঝামাঝি সময়েই ঘোষণা হতে পারে ভোটের নির্ঘণ্ট। এই পরিস্থিতিতে তিন মাসের ‘ভোট অন অ্যাকাউন্ট’ পেশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থমন্ত্রীরই বাজেট পাঠের কথা। তবে তিনি শারীরিকভাবে অসুস্থ। তাই মুখ্যমন্ত্রী তা পাঠ করেন। তবে বাজেট পাঠের শুরুতেই তুমুল বিশৃঙ্খলা রাজ্য বিধানসভায়।

বারবার স্পিকারের হুঁশিয়ারি সত্ত্বেও হই হট্টগোল চলতে থাকে। মনোজ টিগ্গার নেতৃত্বে বিক্ষোভ বিজেপির। মনোজ টিগ্গাকে বারবার হুঁশিয়ারি দেন স্পিকার। তা সত্ত্বেও বাজেট পাঠে ক্রমাগত বাধা দিতে থাকে বিজেপি। বিধানসভায় ওঠে ‘জয় শ্রীরাম’ ধ্বনিও। শেষ পর্যন্ত ওয়াক আউট করেন বিজেপি বিধায়করা। বাজেট বয়কট করে বাম এবং কংগ্রেসও।

বিজেপিকে ভর্ৎসনা করে স্পিকার বলেন, “আপনারা আইন জানেন না, বোঝার চেষ্টাও করেন না। রাজ্যপালের অনুমতি নিয়েই মুখ্যমন্ত্রী বাজেট বক্তৃতা পেশ করছেন। বিধানসভায় আজ যা হল তা অনভিপ্রেত। সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্যের সময় এরকম হয় কি?”

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #BJP West Bengal, #West Bengal Budget 2021, #Governor of WestBengal

আরো দেখুন