দেশ বিভাগে ফিরে যান

স্মৃতি ইরানির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনলেন বিখ্যাত শুটার, তদন্তের নির্দেশ আদালতের

February 8, 2021 | < 1 min read

স্মৃতি ইরানির বিরুদ্ধে আনা দুর্নীতির অভিযোগে পুলিশকে তদন্তের নির্দেশ দিল আদালত। কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছেন আন্তর্জাতিক শুটার বর্তিকা সিং। তাঁর অভিযোগ, কেন্দ্রীয় মহিলা কমিশনের সদস্য বানানোর বিনিময়ে তাঁর কাছে টাকা চেয়েছিলেন স্মৃতি (Smriti Irani) এবং তাঁর দুই সহযোগী। বিজয় গুপ্তা এবং রজনীশ সিং নামক ওই সহযোগীদের বিরুদ্ধেও অভিযোগ দায়ের হয়েছে।

বর্তিকা জানিয়েছেন, তাঁর কাছে ২৫ লক্ষ টাকা চাওয়া হয়েছিল, বিনিময়ে মহিলা কমিশনের সদস্যপদের প্রতিশ্রুতি। তাঁকে এমনও বলা হয়, এমনিতে এই কাজে ১ কোটি টাকা নেওয়া হয়, কিন্তু বর্তিকার প্রোফাইল দেখে ছাড় দেওয়া হয়েছে। বর্তিকার আরও অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় তাঁর সঙ্গে অভদ্র আচরণ করেন স্মৃতি ইরানির লোক, এরপরেই সবকিছু ফাঁস করে দেওয়ার হুমকি দিয়েছেন তিনি। আদালতের নির্দেশ মতো তদন্ত করছে পুলিশ।

কংগ্রেস নেতা রণদীপ সিংহ সুরজেওয়ালার কটাক্ষ, ইউপিএ আমলে যদি কোনও কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে এমন দুর্নীতির অভিযোগ উঠত, তা হলে তো স্মৃতি ইরানি কংগ্রেস অফিসের বাইরে ধর্নায় বসে পড়তেন। এই দুর্নীতির অভিযোগে প্রধানমন্ত্রীকেও টেনে এনেছেন সুরজেওয়ালা। তিনি বলেন, এই অভিযোগের প্রেক্ষিতে স্মৃতির পদত্যাগ করে তদন্তের মুখোমুখি হওয়া উচিত। প্রধানমন্ত্রী কেন তাঁকে পদত্যাগ করতে বলছেন না? প্রধানমন্ত্রীর উচিত, এই অভিযোগ খতিয়ে দেখতে নিরপেক্ষ বিচারবিভাগীয় তদন্ত করানো। কারণ, যিনি এই দুর্নীতির অভিযোগ তুলেছেন, তিনি কোনও সাধারণ ব্যক্তি নন, এক জন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শুটার।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Smriti Irani

আরো দেখুন