দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

মিমের মূল সংগঠক যোগ দিলেন তৃণমূলে

February 8, 2021 | 2 min read

 ‘বিহারের নির্বাচন আমাদের চোখ খুলে দিয়েছে। মিম পার্টি সংখ্যালঘু মানুষদের কাজে লাগিয়ে বিজেপির হাত শক্ত করার ষড়যন্ত্র করছে’। এমনই মন্তব্য করে কয়েক হাজার কর্মী সমর্থক নিয়ে তৃণমূলে যোগদান করলেন জেলার মিমের মূল সংগঠক সোয়েব আক্তার। এদিন মুরারইয়ে আনুষ্ঠানিকভাবে নবাগতদের হাতে দলীয় পতাকা তুলে দেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। উপস্থিত ছিলেন দলের জেলা সহ সভাপতি অভিজিৎ সিংহ, জেলা সাধারণ সম্পাদক ত্রিদিব ভট্টাচার্য প্রমুখ।


একুশের ভোটকে লক্ষ্য করে বীরভূমের মুরারইয়ে অনেক আগে থেকেই  সাংগঠনিক কাজকর্ম শুরু করেছিল আসাদউদ্দিন ওয়াইসির দল ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ (এআইএমআইএম)। সোয়েব আক্তারের হাত ধরেই সংগঠন বৃদ্ধির কাজ চালিয়ে যাচ্ছিল মিম নেতৃত্ব। বিহারে বিধানসভা ভোটে সাফল্য পাওয়ার পর একের পর এক কর্মসূচির মাধ্যমে সংখ্যালঘু অধ্যুষিত মুরারইয়ে শক্তি বাড়াতে তৎপর হয় তারা। দু’দিন আগেও এলাকায় তৃণমূলের পাল্টা বাইক মিছিল করে তারা শক্তি জাহির করে। নেতৃত্ব দেন সোয়েবই। এই কেন্দ্রে ভোটে লড়ার রণকৌশলও ঠিক করে ফেলেছিল তারা। কিন্তু, হঠাৎই চিত্রনাট্যের পট পরিবর্তন। রবিবার সোয়েব প্রচুর কর্মী সমর্থক নিয়ে অনুব্রত মণ্ডলের হাত ধরে তৃণমূলে যোগদান করেন।
জেলায় সংগঠন গড়ে তোলার পরও কেন দলবদল? মুরারইয়ের ভাদীশ্বরে যোগদান কর্মসূচিতে সোয়েব সাহেব বলেন, মিমের হাত ধরে পিছিয়ে পড়া মুসলিম মানুষদের সঙ্গে নিয়ে সংগঠন তৈরি করছিলাম। কিন্তু, বিহারের নির্বাচন আমাদের চোখ খুলে দিয়েছে। উপলব্ধি করলাম, এতে সংখ্যালঘু মানুষের লাভ নয়, ক্ষতিটাই বেশি হচ্ছে। আমরা যে পথে চলছি, সেটা সঠিক পথ নয়। তারপরই পথ পরিবর্তনের চিন্তাভবনা করি।
তিনি আরও বলেন, সংখ্যালঘু মানুষের যা উন্নয়ন হয়েছে, সেটা একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায় করেছেন। মিম সংখ্যালঘু মানুষের ব্রেন ওয়াশ করে সেই উন্নয়ন থেকে বঞ্চিত করতে চাইছে। তারা এখানে বিজেপিরাজের সুযোগ করে দিতে চাইছে। তাই এদিন মিম ত্যাগ করে তৃণমূলে যোগ দিয়েছি।
তৃণমূলের পতাকা হাতে নিয়ে সোয়েব সাহেব বলেন, বিজেপি নেতারা সোনার বাংলা গড়ার কথা বলছেন। কিন্তু, আমার প্রশ্ন, এখন কি লোহার বাংলা আছে? সেই সঙ্গে তিনি রাজ্যের অন্যান্য জেলার মিম সমর্থকদের উদ্দেশে বলেন, এখনও সময় আছে। মিমের ঘোর কাটিয়ে বেরিয়ে আসুন। না হলে সামনে চরম বিপদ। এরা সাম্প্রদায়িক শক্তির কাছে মুসলিম সম্প্রদায়কে বিক্রি করতে চাইছে। 
এদিন সংক্ষিপ্ত বক্তব্যে অনুব্রতবাবু বলেন, মিম পার্টি যে তাঁদের নিয়ে ষড়যন্ত্র করছে, এটা বুঝতে পারার জন্য সোয়েবকে অশেষ ধন্যবাদ জানাই। সোয়েব প্রায় ছ’হাজার কর্মী সমর্থক নিয়ে যোগদান করেছেন। এতে তৃণমূলের ভালো হবে। ওঁকে জেলা কমিটিতে নেব। ওঁকে যুবর একটা ভালো দায়িত্ব দেওয়া হবে। তিনি আরও বলেন, ২০১৬সালে বিধানসভায় মুরারইয়ে জিতেছি। লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে প্রায় ৭০হাজার লিড ছিল। এবারের নির্বাচনে একলক্ষ ভোটে জয়লাভ করব।
এদিন সিউড়িতে সিধো কানহো প্রাঙ্গণে আদিবাসী নেতা বীরসা মুণ্ডার মূর্তির উদ্বোধন হয়। এসআরডিএর চেয়ারম্যান অনুব্রত মণ্ডল মূর্তির উদ্বোধন করেন। সেখান থেকে আদিবাসীদের বঞ্চনা নিয়ে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করেন। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বীরসা মুণ্ডার মূর্তিটি নির্মাণ করেন আদিবাসী শিল্পী বৈদ্যনাথ মুর্মু।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Anubrata Mondal, #mim, #shoaib akhtar

আরো দেখুন