বিবিধ বিভাগে ফিরে যান

আজ নিজেকে করুন ভাল থাকার প্রমিস

February 11, 2021 | < 1 min read

১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে। তার আগে রোজ ডে, প্রপোজ ডে, টেডি ডে পার করে এল প্রমিস ডে (Promise Day)। আজ প্রেমিক, প্রেমিকারা একে অপরকে প্রতিশ্রুতি দেবে। বলবে, ‘আমি কোনও দিনও তোমায় ছেড়ে যাব না।’ এ বার যে বলবে, সে গত বারের ভ্যালেন্টাইন্স ডে-তে একই কথা অন্য কাউকে বলেছিল কিনা কে জানে! যাকে কথা দিয়েও কথা রাখা হয়নি সে কি সত্যিই এ বারের প্রমিস ডের দিনে কারও ‘প্রমিস’ বিশ্বাস করবে?

সে যাই হোক, এটাই একমাত্র শুভ দিন যখন দামি দামি উপহার দিয়ে দেওয়া যায় এক পয়সাও খরচ না করে। কথাতেই তো রয়েছে— ‘মুখের কথায় পয়সা লাগে না।’ এক গোছা গোলাপ দিলে শুকিয়ে যাবে, ডায়মন্ড রিং চুরির ভয় রয়েছে। কিন্তু প্রতিশ্রুতি দিন বিনা পয়সায়। শুকিয়ে যাতে না যায় তার যত্ন নিতে পারবেন আপনিই। প্রতিশ্রুতিদাতা ছাড়া আর কেউ তো চুরিও করতে পারে না এই মহাধন।

ভালবাসা আদায় করার জন্য প্রমিস করার সময়ে একদম কার্পণ্য করতে নেই। এক দমে দিয়ে দিন এক গোছা প্রতিশ্রুতি— তোমায় অনেক অনেক ভালবাসব। বিপদের মুখে তোমায় ফেলে কোত্থাও চলে যাব না। সুখে-দুখে সব সময়ে তোমার পাশে থাকব। তোমায় রাখব সুখে, আনন্দে। তোমার প্রতি সৎ ও বিশ্বাসযোগ্য থাকব। তোমায় কখনও কষ্ট দেব না। মনে কোনও আঘাত দেব না। ইত্যাদি, ইত্যাদি।

কিন্তু ‘প্রমিস ডে’ কি আদৌ কাউকে প্রতিশ্রুতি দেওয়ার জন্য? নাকি নিজের কাছেই নিজেকে প্রমিস করার দিন?

TwitterFacebookWhatsAppEmailShare

#Promise Day

আরো দেখুন