রাজ্য বিভাগে ফিরে যান

ব্যর্থ বন্ধকে লাগু করতে অশান্তির চেষ্টা বামেদের, পরীক্ষা দিতে বেরিয়ে স্টেশনে আটকে পড়ে কান্না ছাত্রীর

February 12, 2021 | < 1 min read

১১ মাস পর আজ থেকে খুলল সরকারি, সরকারি সাহায্যপ্রাপ্ত ও বেসরকারি অধিকাংশ স্কুল। ক্লাসে ফিরছে নবম থেকে দ্বাদশ শ্রেণির প্রায় ৪০ লক্ষ পড়ুয়া। এরই মধ্যে আজ রাজ্যজুড়ে ধর্মঘটের(Strike) ডাক দিয়েছে বামেরা(Left Front)।

বন্ধের জেড়ে বর্ধমানে আইটিআই-এর(ITI) প্র্যাকটিক্যাল পরীক্ষা দিতে যাওয়ার পথে, বামেদের ধর্মঘটে পাণ্ডুয়া স্টেশনে আটকে পড়েন কলেজছাত্রী(College Girl)। রেল অবরোধ তুলে নিতে অনুরোধ জানান তিনি। শেষে স্টেশন চত্বরে দাঁড়িয়ে কাঁদতে শুরু করেন তিনি।

এদিকে মেদিনীপুর শহরে জেলাশাসকের কার্যালয়ের সামনে রাস্তায় শুয়ে পড়ে গাড়ি আটকায় ধর্মঘটীরা। মিছিল করে এসে চিড়িয়া মোড়ে জড়ো হন ধর্মঘটীরা। রাস্তা অবরোধের চেষ্টা করায়, পুলিশ বাধা দেয়। এরপরই শুরু হয় বচসা।

বর্ধমান শহরের কার্জন গেট(Curzon Gate) চত্বরে বামেদের পথ অবরোধ। পুলিশের হাতে গোলাপ তুলে দেন অবরোধকারীরা। অবরোধের জেরে আটকে পড়ে উত্তরবঙ্গ পরিবহণ নিগমের একটি বাস। অবরোধকারীদের হঠানোর চেষ্টা করায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয়।

কলকাতায় বেহালার ১৪ নম্বর বাসস্ট্যান্ডের(Behala 14 no BusStand) কাছে বাম-কংগ্রেসের মিছিল আটকায় পুলিশ। টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধের চেষ্টা করায়, পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয়।

মৌলালি(Moulali) মোড়ে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মীরা। পরে রাস্তা আটকে শুরু হয় বিক্ষোভ।

শ্যামবাজার (Shyambazar)পাঁচমাথার মোড় অবরোধ করেন বাম কর্মী, সমর্থকরা। আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ করা হয়। পরে পুলিশ কয়েকজন অবরোধকারীকে গ্রেফতার করে।

যশোর রোড(Jessore Road) আটকে কাটাকুটি খেললেন ধর্মঘটীরা। উত্তর ২৪ পরগনার অশোকনগর বিল্ডিং মোড়ে যশোর রোডে বসে পড়ে কাটাকুটি খেললেন বাম কর্মী, সমর্থকরা। আটকে পড়ে গাড়ি।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Strike, #students, #Bandh

আরো দেখুন