বিবিধ বিভাগে ফিরে যান

ভালোবাসা দিবসের অন্যরকম কিছু উপহার

February 14, 2021 | 2 min read

আজ ভালোবাসা দিবস। ভালোবাসা প্রতিদিনের, প্রতি মুহূর্তের। তবুও ভালোবাসাকে বিশেষভাবে উপলব্ধি করার জন্য পালন করা হয় ভ্যালেন্টাইন’স ডে (Valentine’s Day) বা ভালোবাসা দিবস। 

এই বিশেষ দিনে বিশেষ মানুষটিকে কী উপহার দেবেন?

অনেক উপহারই (Gift) দেওয়া যায় প্রিয় মানুষটিকে। কিন্তু ভালোবাসার মানুষ বলে কথা, তার জন্য উপহারটাও হওয়া উচিত সবার চেয়ে আলাদা। তাই আজ রইল ভালোবাসা দিবসে প্রিয় মানুষকে দেওয়ার জন্য চমৎকার ও অন্যরকম কিছু উপহারের আইডিয়া।

বোতলের ভেতর চিঠি

বহু আগে কাচের বোতলে নাকি গুপ্তধনের নকশা আঁকা কাগজ ভরে বোতলের ছিপি আটকে সাগরে ফেলা হতো। সেই প্রাচীন পদ্ধতিতেই ভালোবাসার কথা জানাতে পারেন প্রিয় মানুষটিকে। সুন্দর করে একটা চিঠি লিখে সেটাকে ফিতে দিয়ে বেঁধে একটা সুন্দর কাচের বোতলে ভরে দিতে পারেন। আরেকটু আকর্ষণীয় করতে চিঠির সঙ্গে বোতলের ভেতরে দিতে পারেন কিছু ফুলের পাপড়ি।

ডায়েরি

ডায়েরি খুব সাধারণ একটা উপহার। কিন্তু সেই ডায়েরির প্রতিটি পৃষ্ঠায় যদি লেখা থাকে আপনাদের ভালোবাসার গল্প বা বিশেষ মানুষটির জন্য আপনার ভালোবাসার মিষ্টি বার্তা, তবে তারচেয়ে চমৎকার উপহার আর হতে পারে না। একটি ডায়েরিতে আপনাদের ভালোবাসার গল্পটি সুন্দর করে গুছিয়ে লিখে অথবা প্রতিটি পৃষ্ঠায় প্রিয় মানুষের প্রতি আপনার ভালোবাসার ছোট ছোট বার্তা লিখে তাকে উপহার দিতে পারেন ভালোবাসা দিবসে। ডায়েরিটাকে সুন্দর করে প্যাকেট করে উপরে একটা লাল গোলাপ লাগিয়ে দিয়ে সেটাকে করে তুলতে পারেন আরো আকর্ষণীয়।

ছবিসহ মগ

প্রিয় মানুষটির সঙ্গে আপনার ছবিসহ একটি মগ নিঃসন্দেহে তার জন্য অপূর্ব উপহার। একরঙা মগটিতে গরম পানীয় ঢাললেই ধীরে ধীরে ভেসে উঠবে আপনাদের ছবিটি। এ ধরনের মগ এখন ঘরে বসেই কিনতে পারবেন অনলাইন শপগুলোতে। সেজন্য শুধু দরকার আপনার সঙ্গে ভালোবাসার মানুষের চমৎকার একটি ছবি।

কাঠে খোদাই করা ছবি

কাঠের ফ্রেমে প্রিয় মানুষটির খোদাই করা ছবি হতে পারে তার জন্য অসাধারণ একটি উপহার। সঙ্গে যোগ করতে পারেন ভালোবাসা জানিয়ে ছোট্ট একটি বার্তাও। এছাড়াও নাম ও বিভিন্ন বার্তা খোদাই করা কাঠের ফটোফ্রেম, চাবির রিং ইত্যাদি পাবেন বিভিন্ন অনলাইন শপে।

ভালোবাসামাখা কফি

এক কাপ কফি কীভাবে ভালোবাসা দিবসের উপহার হতে পারে? এই প্রশ্ন মনে জাগাটা খুব স্বাভাবিক। তবে কফির উপরে যদি ভালোবাসার বার্তা ভেসে থাকে, তবে সেটা অবশ্যই ভালোবাসা দিবসে অনন্য একটি উপহার হতে পারে। সঙ্গে থাকুক একটা কিংবা একগুচ্ছ লাল গোলাপ।

ছবির অ্যালবাম

শুধু একটা সুন্দর অ্যালবাম দিলেই চলবে না, সেই অ্যালবামটা ভর্তি থাকতে হবে আপনাদের দু’জনের একসঙ্গে কাটানো সুন্দর মুহূর্তের ছবিগুলো। একটা চমৎকার অ্যালবামে নিজেদের চমৎকার ছবিগুলো ভরে ভেতরে রাখতে পারেন একটা ছোট্ট চিঠিও। অসাধারণ এই উপহারটি নিঃসন্দেহে আপনার ভালোবাসার মানুষটিকে মনে করিয়ে দেবে আপনাদের সুন্দর মুহূর্তগুলোর স্মৃতি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Gifts

আরো দেখুন