দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

শুভেন্দু গড়ে ‘ঘর ওয়াপসি’ একাধিক তৃণমূল নেতার, মুখ পুড়ল দিলীপ-বর্গীর

February 15, 2021 | 2 min read

ফের মুখ পুড়ল বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয়ের।

শুভেন্দু অধিকারী নন্দীগ্রামে নিজের প্রভাব দেখানোর জন্য রাজ্যের বিভিন্ন নেতাদের পাশাপাশি তাঁদের নিয়ে গিয়েছিলেন নন্দীগ্রামে। বলেছিলেন, নন্দীগ্রামে পতাকা তোলার লোক পাবে না তৃণমূল। কিন্তু মানুষ ভাবে এক আর হয় আরেক!

গত ৮জানুয়ারি নন্দীগ্রামে মহা যোগদানমেলা কর্মসূচিকে সামনে রেখে সভা করেছিল বিজেপি। সেই সভায় কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়, রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সহ অনেক নেতা উপস্থিত ছিলেন। নন্দীগ্রাম ও খেজুরি বিধানসভা থেকে বেশ কয়েকজন তৃণমূল নেতা যোগদান মেলায় অংশ নিয়েছিলেন। খেজুরির দুই নেতার অন্তর্ভুক্তির খবর শুনে সমাবেশস্থল উত্তপ্ত হয়ে উঠেছিল। দলবদলু নেতাদের আলাদা মঞ্চে বসানো হয়েছিল। সেই মঞ্চ লক্ষ্য করে এলোপাথাড়ি ইট, পাথর ছোঁড়া হয়।

গত ৮ জানুয়ারি নন্দীগ্রামে গেরুয়া শিবিরের একঝাঁক কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্বের উপস্থিতিতে নন্দীগ্রাম বিধানসভার বেশ কয়েকজন তৃণমূল নেতা বিজেপিতে যোগ দিয়েছিলেন। এক মাসের মধ্যেই তৃণমূলে ফিরলেন নন্দীগ্রাম-২ ব্লকের আমদাবাদ-১ গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান পবন গায়েন। পবনের স্ত্রী শ্রাবণী হাজরা গায়েন পঞ্চায়েত প্রধান। পবন একা নন, ৮ জানুয়ারি দলবদল করা আরও বেশ কয়েকজন নেতা তৃণমূলে ফেরার জন্য যোগাযোগ শুরু করেছেন বলে জানা গিয়েছে।

বিজেপিতে যোগ দেওয়া এক নেতার বিরুদ্ধে রেশন কার্ড জিম্মায় রেখে রেশন গ্রাহকদের ঠকানোর অভিযোগ প্রশাসনের কাছেও জমা পড়েছে। আমদাবাদ-১গ্রাম পঞ্চায়েত এলাকায় আবাস যোজনার বাড়ি থেকে ১০০ দিনের কাজের অনিয়ম নিয়ে রাস্তায় নেমে আন্দোলন করেছে বিজেপি। সেইসব অভিযুক্ত বিজেপিতে আসায় আদি বিজেপি কর্মীরা রুখে দাঁড়ান। তাঁদের বিরুদ্ধে যাবতীয় অভিযোগ জেলা কমিটির হাতে তুলে দেওয়া হয়। বিজেপিতে গুরুত্ব না পাওয়ায় তৃণমূলে ফেরার সিদ্ধান্ত নেন প্রাক্তন পঞ্চায়েত প্রধান পবন। তিনি বলেন, আমি বিজেপি থেকে তৃণমূলে ফিরে এসেছি। ওই দলে কাজ করতে পারছিলাম না।

বিজেপির জেলা সহ সভাপতি প্রলয় পাল বলেন, পবন গায়েনদের বিরুদ্ধে ভূরিভূরি অভিযোগ আছে। তাঁদের বিরুদ্ধে দলের কর্মীদের ক্ষোভ তৈরি হওয়াটা যুক্তিযুক্ত। তিনি তৃণমূলে ফিরে গিয়েছেন, এটা আমাদের দলের পক্ষেই ভালো হয়েছে। নন্দীগ্রাম-২ব্লক তৃণমূল সভাপতি মহাদেব বাগ বলেন, পবন গায়েন বিজেপি ছেড়ে আমাদের দলে ফিরে এসেছেন। দল ছেড়ে যাওয়া আরও কয়েকজন চুপচাপ আছেন। তাঁদের কেউ কেউ আমাদের সঙ্গে যোগাযোগ রাখছেন। নেতৃত্বের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #suvendu adhikari, #dilip ghosh, #Nandigram

আরো দেখুন