রাজ্য বিভাগে ফিরে যান

মা দুর্গাকে অপমান! মোবাইলে ফোন করে শোনানো হচ্ছে দিলীপের মন্তব্য

February 16, 2021 | 2 min read

মা দুর্গাকে অপমান করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এই অভিযোগ তুলে তীব্র প্রতিবাদ জানিয়েছে তৃণমূল (Trinamool)। এমনকী, রাজ্যের বিশিষ্ট মানুষজন কড়া ভাষায় নিন্দা করেছেন দিলীপবাবুর মন্তব্যকে। বিজেপি নেতার ওই ‘বিতর্কিত’ মন্তব্য এবার মোবাইলে ফোন করে শোনানো হচ্ছে।

সোমবার নবান্নে (Nabanna) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, আমাদের দুর্গাপুজো নিয়ে আমরা সত্যিই খুব গর্বিত। কারণ এটা শুধু বাংলার নয়, সারা পৃথিবীর অন্যতম বড় উৎসব। সেইসঙ্গে দুর্গাপুজো নিয়ে ব্রিটিশ কাউন্সিলের প্রসঙ্গ উঠে আসে মুখ্যমন্ত্রীর বক্তব্যে। তিনি বলেছেন, ব্রিটিশ কাউন্সিল এই উৎসবকে সারা পৃথিবীর কাছে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছে। এই নিয়ে বই প্রকাশ করেছে। আশা করব, এই উৎসব যাতে পৃথিবীর সবচেয়ে বড় উৎসব হিসেবে ঘোষণা করা হয়, তারজন্য তারা চেষ্টা করবে। ২০১৯ সালে ব্রিটিশ কাউন্সিল পুজোয় স্ট্যাডি করে জানিয়েছে, ৩৭৩৭৭ কোটি টাকার ব্যবসা হয় দুর্গাপুজোয় (Durga Pujo)। একইসঙ্গে বিজেপির আইটি সেলের বিরুদ্ধে ভুল তথ্য দেওয়ার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। বলেছেন, ফেক নিউজ করে ভেকধারীরা। ৫০ লক্ষ হোয়াটসঅ্যাপ গ্রুপ আছে। তারা ভুয়ো খবর প্রচার করছে। যাদবপুর ইউনিভার্সিটির এক প্রফেসারকে ফোনে গালিগালাজ করেছে। প্রশাসন দেখছে।

সম্প্রতি কলকাতায় অনুষ্ঠানে বিজেপির (BJP) রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষের (Dilip Ghosh) বক্তব্যে উঠে আসে রাম ও দুর্গার প্রসঙ্গ। তিনি বলেছেন, ভগবান রাম রাজা ছিলেন। কেউ অবতার মানেন তাঁকে। তাঁর পূর্বর্বপুরুষদের নাম মিলবে। দুর্গার ১৪ পুরুষের নাম মিলবে কী? শুধু তাই নয় দিলীপ ঘোষ আরও বলেছেন, ‘দুর্গা পাতা নেহি কাহা সে আ যাতা হ্যায়।’ এই বক্তব্যের তীব্র বিরোধিতা করেছে তৃণমূল। রাজ্যজুড়ে প্রতিবাদ উঠেছে। দেখা গিয়েছে, দিলীপের ওই মন্তব্য ফোনে শোনানো হচ্ছে। ফোন রিসিভ করার পর বলা হচ্ছে, বিজেপির দুর্গা অবমাননা। তারপরই দিলীপ ঘোষের বক্তব্যের ক্লিপিংস শোনানো হচ্ছে। প্রশ্ন করা হয়, বিজেপির রাজ্য সভাপতি মা দুর্গাকে নিয়ে অবমাননা করেছেন। সেটা কী উচিত? ট্রু কলারে দেখা গিয়েছে, লোকেশন আমেদাবাদ। রাজনৈতিক মহল মনে করছে, ভোট কুশলী প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাক থেকে এই প্রচার পর্ব চলছে। তৃণমূল নেতৃত্বের অভিযোগ, বাংলার শ্রেষ্ট উৎসবের দেবীকে অপমান করে সংস্কৃতি বিরোধী কাজ করেছেন দিলীপবাবু।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #dilip ghosh, #Maa Durga

আরো দেখুন