দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

প্রেম দিবসের পর সরস্বতী পুজো! জুটিতে ঘুরলেই শাস্তির হুঁশিয়ারি বজরং দলের

February 16, 2021 | < 1 min read

ভ্যালেন্টাইন্স ডের পর এবার সরস্বতী পুজোয় (SaraswatiPujo)নীতিপুলিশের ভূমিকায় বজরং দল। কলকাতার অদূরে উত্তরপাড়ার(Uttar Pradesh) গঙ্গার ঘাটে পোস্টার সাঁটিয়ে হুমকি দেওয়া হয়েছে, পুজোর দিন জুটি হিসেবে ঘুরলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এই ধরনের পোস্টারের তীব্র নিন্দা করেছেন স্থানীয় মানুষ। তাদের অভিযোগ, বিজেপি(BJP), বজরং দল(Bajrang Dal) একই গোত্রের। কে বা কারা পোস্টার লাগিয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

বসন্ত পঞ্চমীর দিন সরস্বতী পুজোর পাশাপাশি বন্ধু ও বান্ধবীর সঙ্গে ঘোরাফেরা, খাওয়া-দাওয়া করে স্কুল-কলেজ পড়ুয়ারা। প্রেমিকের সঙ্গে একান্তে সময় কাটাতে ভিড় জমায় পার্ক, রেস্তরাঁ কিংবা গঙ্গার ধারে। উত্তরপাড়ায় সেই ভিড় দেখা যায় গঙ্গার ঘাটগুলিতে। কিন্তু এ বছর ওই ঘাটগুলিতে পড়েছে বজরং দলের পোস্টার। মঙ্গলবার সকালে ওই হুমকি পোস্টারগুলি নজরে পড়তেই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

পোস্টারের বক্তব্য, ‘বসন্ত পঞ্চমী সরস্বতীর আরাধনার দিন। এই দিনটিতে আমাদের সংস্কৃতিকে পাশ্চাত্য সংস্কৃতি ব্যবহার করে নষ্ট করে দেওয়া হচ্ছে। কিছু মানুষ বাংলার ‘ভ্যালেন্টাইনস ডে’-তে রূপান্তরিত করে ফেলেছেন এই দিনটিকে। এই পাশ্চাত্য সংস্কৃতি কোনও ভাবেই সমর্থনযোগ্য নয়’। পোস্টারে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারির পাশাপাশি বজরং দলের দাবি, তাদের সরকার এলে এই ধরনের সংস্কৃতি বরদাস্ত করা হবে না।

গত ১৪ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডের দিন যুগলদের হুমকি দিয়ে পোস্টার দেয় বজরং দল যেখানে লেখা ছিল – ‘ক্ষমতায় এলে রাজ্যে লাভ জিহাদ আইন প্রণয়ন করা হবে’।

TwitterFacebookWhatsAppEmailShare

#SaraswatiPujo, #Couples, #Bajrang Dal, #Fatwa

আরো দেখুন