রাজ্য বিভাগে ফিরে যান

ডিসেম্বরে ঘোষণা, ২ মাসের মধ্যে প্রকাশ হল প্রাথমিক শিক্ষক নিয়োগের মেধাতালিকা

February 16, 2021 | < 1 min read

ভোটের আর বেশি দিন বাকি নেই। তার আগেই রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগের (Primary Teacher Recruitment) মেধাতালিকা প্রকাশিত হল। গত ১১ ডিসেম্বর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে জানিয়েছিলেন, দ্রুত প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন হবে। এই ঘোষণার মাত্র দু’মাসের মধ্যেই মেধা তালিকা প্রকাশিত হওয়ায় খুশি চাকরি প্রার্থীরা।

গত ২৩ ডিসেম্বর প্রাথমিক শিক্ষা পর্ষদ ১৬ হাজার ৫০০ শূন্য পদের জন্য প্রাথমিক শিক্ষক (Primary School Teacher) নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে। যাঁরা টেট উত্তীর্ণ এবং যাঁদের প্রশিক্ষণ রয়েছে, একমাত্র তাঁরাই আবেদন করতে পারবেন বলে জানিয়েছিল পর্ষদ। এর পর শুরু হয় বাকি প্রক্রিয়া।

মেধা তালিকায় জায়গা পেয়েছেন ১৫ হাজার ২৮৪ জন। জানুয়ারি মাসে ৭ দিন ধরে ইন্টারভিউ হয়। সোমবার গভীর রাতে মেধাতালিকা প্রকাশিত হয়েছে। পর্ষদ সূত্রে খবর, প্রার্থীদের নিয়োগপত্র দেওয়ার প্রক্রিয়া খুব তাড়াতাড়ি শুরু হবে।

প্রাথমিকে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শেষের মুখে হলেও, উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া এখনও শেষ করতে পারেনি স্কুল সার্ভিস কমিশন। প্রায় ৭ বছর ধরে চলছে জটিলতা। মামলা চলছে আদালতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Primary Teacher Recruitment, #Primary Schools, #Primary School Teacher

আরো দেখুন