দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

অমিতের পায়ে হাত দিয়ে প্রণাম শোভনের, মান -ইজ্জত বিকিয়ে গেছে বলছে নেট দুনিয়া

February 18, 2021 | < 1 min read

অমিত শাহের(Amit Shah) পায়ে হাত দিয়ে বাংলা, তথা বাঙালিদের মান সম্মান বিসর্জন দিলেন শোভন চট্টোপাধ্যায়(Suvendu Adhikari)? বিজেপিতে(BJP) যোগ দেওয়ার পর সম্ভবত বৃহস্পতিবারই প্রথম বার অমিত শাহর মঞ্চে উপস্থিত ছিলেন কলকাতার প্রাক্তন মেয়র তথা অধুনা বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায়। সেই সঙ্গে ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও(Baisakhi Banerjee)।

এ পর্যন্তও ঠিক ছিল। কিন্তু দেখা যায়, মঞ্চে অমিত শাহর পায়ে হাত দিয়ে প্রণাম করছেন শোভন। সোশ্যাল মিডিয়ায় হইচই তা নিয়েই।
কেন?

শোভনের জন্ম ১৯৬৪ সালের ৭ জুলাই। ওদিকে অমিত শাহর চেহারা ও ছবি ভারী হলেও তাঁর বয়স কিন্তু বেশি নয়। অমিতেরও জন্ম ১৯৬৪ সালে। সেদিক থেকে অমিত-শোভন সমবয়সী। তবে আরও খুঁটিয়ে দেখলে দেখা যাবে, অমিত শাহর জন্ম ৬৪ সালের ২২ অক্টোবর। অর্থাৎ শোভনের থেকে আড়াই মাসের ছোট হলেন অমিত শাহ।

রাজ্য বিজেপির এক নেতার কথায়, এখানে বয়সটা প্রাসঙ্গিক নয়। বিজেপি পরিবারে অমিত শাহর পদে মর্যাদা ও গরিমা অনেক উঁচু স্থানে প্রতিষ্ঠিত। সেই কারণেই তাঁকে সম্মান জানাতে হয়তো প্রণাম করেছে শোভনবাবু।

বিজেপির নেতারা যাই বলুক, শোভন চট্টোপাধ্যায়ের মতো বর্ষীয়ান একজন নেতা তার থেকে বয়সে ছোট অমিত শাহকে পায়ে হাত দিয়ে প্রণাম করছেন, এটা অনেকেই ভালোভাবে নিচ্ছেন না, বলা শুরু হয়ে গেছে যে বিজেপিতে গিয়ে শোভন তাঁর মান ইজ্জত, সবই খোয়ালেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sovon Chatterjee

আরো দেখুন