রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যকে অনুদান – শাহী মিথ্যা খণ্ডন করলেন অমিত

February 21, 2021 | < 1 min read

কিছুদিন আগে রাজ্যে এসে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) দাবি করেছিলেন ২০১৪ সালের পর থেকে পশ্চিমবঙ্গকে উন্নয়নের জন্য ৩ লক্ষ ৫৯ হাজার কোটি টাকা দিয়েছেন মোদী। কিন্তু এই অর্থের অধিকাংশই দুর্নীতিতে ব্যবহার করেছে তৃণমূল। অমিত শাহের এই দাবি আজ তথ্য দিয়ে খণ্ডন করলেন রাজ্যের অর্থমন্ত্রী ডঃ অমিত মিত্র (Amit Mitra)।

অমিতবাবুর দাবি, ২০১৪-১৫ থেকে ২০১৯-২০ পর্যন্ত বিভিন্ন কেন্দ্রীয় ও কেন্দ্রীয়-পোষিত প্রকল্পে পশ্চিমবঙ্গকে ১,১৩,৬১৭ কোটি টাকা দিয়েছে কেন্দ্র। যা অমিত শাহের দাবি থেকে অনেকটাই কম। অমিত মিত্রের প্রশ্ন, অমিত শাহ তো স্বরাষ্ট্রমন্ত্রী। অর্থের ব্যাপারে ওনার জানার কথা নয়। ওনাকে কি কেউ ভুল তথ্য দিয়েছে? নাকি মনগড়া মিথ্যে পরিবেশন করেছেন তিনি?

অর্থমন্ত্রীর সাফ কথা, অমিত শাহের এই দাবি মিথ্যা অপপ্রচার, রাজনৈতিক অভিসন্ধিমূলক, উদ্দেশ্যপ্রণোদিত। তিনি মুখোমুখি তথ্যভিত্তিক বিতর্কের খোলা চ্যালেঞ্জও দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে।

অমিতবাবুর আরও বক্তব্য, এই টাকা মোদীজি (Narendra Modi) দেন না। কেন্দ্রীয় সরকার দেয়। বরং ২০১৪-২০ সালের মধ্যে, বিনা কেন্দ্রীয় সহায়তায়, রাজ্য সরকার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পে ৩,০২,০৫১ কোটি টাকা দিয়েছে। এমনকি বেতন এবং অন্যান্য সরকারি খরচ বাবদ রাজ্য সরকার দিয়েছে, ৪,০১,১৪৫ কোটি টাকা। এর ফলে মানুষের হাতে টাকা আসে, এবং চাহিদা তৈরি হয়। কেন্দ্রের তুলনায় অনেক বেশি টাকা উন্নয়নের খাতে ব্যয় করেছে রাজ্য।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Amit shah, #Amit Mitra

আরো দেখুন