রাজ্য বিভাগে ফিরে যান

বিজেপির পরিবর্তন যাত্রায় পাচারে অভিযুক্ত নেতা, বিতর্ক

February 21, 2021 | < 1 min read

পরিবর্তন যাত্রার (Parivartan Yatra) নামে ‘জোড়া’ রথ দেখল দুর্গাপুর (Durgapur)। বিজেপির (BJP) পরিবর্তন যাত্রায় ‘আম জনতার’ আগ্রহ দেখা যায়নি। উল্টে রথের পরেই হুড খোলা জিপকে অতি সুসজ্জিত করে কয়লা পাচারে অভিযুক্ত বিজেপি নেতার হাত নাড়া দেখল স্টিলসিটির বাসিন্দারা। সেই হুড খোলা জিপে চালকের ভূমিকায় ছিলেন প্রাক্তন পুলিস কর্তাও। সঙ্গে মাথায় পাগড়ি বেঁধে সুসজ্জিত মহিলা ব্রিগেড। আর এই বিশেষ রথকে ঘিরে নিরাপত্তা বেষ্টনিতে ছিলেন ‘দাদার’ শাগরেদরা। বেনাচিতি থেকে মেন হসপিটাল সর্বত্রই এই ছবি দেখা গিয়েছে। যা নিয়ে শোরগোল পড়েছে শিল্পাঞ্চলে। অস্বস্তিতে পড়েছে গেরুয়া শিবিরও।

সুসজ্জিত হুড খোলা জিপ একদিকে যেমন বিজেপির বিশেষ রথের আকর্ষণ কমিয়েছে, তেমনই অবৈধ কারবার নিয়ে সুর চড়াতে গিয়ে গলায় কাঁটা ফুটছে শিল্পাঞ্চলের নেতাদের। একদিকে সাধারণ মানুষের উৎসাহ না থাকা, অন্যদিকে বাইক বাহিনীর দাপাদাপির পরিবর্তন যাত্রা, আদৌ বিজেপিকে অক্সিজেন দিল নাকি আরও ব্যাকফুটে ঠেলে দিল, তা নিয়ে প্রশ্ন উঠছে গেরুয়া শিবিরের অন্দরেই।

এদিন সকালে দুর্গাপুরে টেগর হাউস থেকে নির্ধারিত সময়ের বহু পরে পরিবর্তন যাত্রার রথ রওনা দেয়। এসি রথের মাথায় চড়ে ছিলেন মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পল থেকে জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই ও কেন্দ্রীয় মন্ত্রী। গাঁদার মালায় ঢেকে দেওয়া হয় বিশাল রথকে। সামনে বাইক মিছিল। কিন্তু, রাস্তায় সেভাবে মানুষের ভিড় লক্ষ্য করা যায়নি। রথ যখন ডিএসপি মেন হসপিটালের সামনে তখন স্থানীয় এক অটো চালক বলেন, এসব না করে কেন্দ্রীয় সরকার যদি ডিএসপি মেন হসপিটালকে ভালো করে গড়ে তুলত মানুষ অনেক বেশি আশীর্বাদ করত। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Durgapur, #Coal scam, #Parivartan Yatra

আরো দেখুন