দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

ঠাকুরনগরে অভিষেকের সভা – জল ঢেলে হেলিপ্যাড ডুবিয়ে দিল বিজেপি?

February 22, 2021 | 2 min read

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের(Amit Shah) সভার পাল্টা হিসেবে আগামী ২৫ তারিখ ঠাকুরনগরে(Thakurnagar) সভা করবেন যুব তৃণমূল(TMYC) সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। সভার জন্য হেলিপ্যাড(Helipad) তৈরি করা হয়েছিল। তৃণমূলের(TMC) অভিযোগ, রবিবার সকালে বিজেপির(BJP) লোকজন সেই জমিতে জল দিয়ে কাদা করে দিয়েছে। মাঠে জল থইথই করছে। অভিযোগ, সভা বানচাল করতেই এই কাণ্ড ঘটিয়েছে বিজেপি। এ নিয়ে এলাকায় শোরগোল পড়ে গিয়েছে। যদিও বিজেপি নেতৃত্বের দাবি, তৃণমূল নিজেরাই জল দিয়ে বিজেপির ঘাড়ে দোষ চাপাচ্ছে।
মতুয়াদের নিঃশর্ত নাগরিকত্ব প্রদান নিয়ে দীর্ঘদিন ধরেই চাপানউতোর চলছে। গত ১১ ফেব্রুয়ারি ঠাকুরবাড়ি সংলগ্ন একটি ফাঁকা জমিতে সভা করে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু, নাগরিকত্ব প্রদানের বিষয়টি নিয়ে বিভ্রান্তি থেকেই গিয়েছে। কারণ, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘টিকাকরণের কাজ শেষ হলে, সিএএ কার্যকর করা হবে’। স্বরাষ্ট্রমন্ত্রীর সভার পরদিনই বনগাঁ উত্তরের বিধায়ক বিজেপির বিশ্বজিৎ দাস দলীয় সাংসদ শান্তনু ঠাকুরের বিরুদ্ধে নাগরিকত্ব ইস্যু নিয়ে ব্যক্তিগত স্বার্থে দলকে ব্ল্যাকমেল করার অভিযোগ তুলেছিলেন। শান্তনু ঠাকুর নিজের স্বার্থ চরিতার্থ করার জন্য মতুয়াদের নিয়ে নোংরা রাজনীতি করছেন বলেও তিনি অভিযোগ তুলেছিলেন। তা নিয়ে বিজেপির অন্দরেই ‘জল্পনা’ চলছে।
এই অবস্থায় ঠাকুরবাড়ি সংলগ্ন হাইস্কুল মাঠে সভা করতে আসছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর সভার প্রস্তুতিও শুরু হয়েছে। মতুয়াদের একটা বড় অংশ ওই সভার হাজির হওয়ার জন্য তৈরি হচ্ছেন। গেরুয়া শিবিরের ভিড়কে টেক্কা দিতে কোমর বেঁধেছে তৃণমূল। রবিবার সকালে মধ্যমগ্রামে উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূলের কার্যালয়ে দলীয় কর্মসূচি নিয়ে একটি সাংবাদিক সম্মেলন ডেকেছিলেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, চেয়ারম্যান নির্মল ঘোষ সহ জেলার সমস্ত নেতা-নেত্রীরা উপস্থিত ছিলেন। সেখানে জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, সকলেই আমাদের নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ভয় পেয়েছেন। তাই বিজেপি নেতৃত্ব যেভাবেই হোক তাঁর সভা বানচাল করতে চাইছে। এদিন সকালে হেলিপ্যাডের জমিতে ওরা জল দিয়ে ভরিয়ে দিয়েছে। এক হাঁটু কাদা করে দিয়েছে। আমরা এদিনই বিকল্প হেলিপ্যাড তৈরির ব্যবস্থা করে দিয়েছি। ২৫ ফেব্রুয়ারি সভা হবেই। বিজেপি যতই চেষ্টা করুক, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা আটকাতে পারবে না। এ ব্যাপারে বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক দেবদাস মণ্ডল বলেন, আমাদের নামে মিথ্যা অভিযোগ করা হচ্ছে। বিজেপি এই ধরনের কাজ করে না। আসলে স্বারষ্ট্রমন্ত্রীর সভায় যা লোক হয়েছিল, তৃণমূল সেই লোক জোগাড় করতে পারবে না। তাই ওরা নিজেরাই জমিতে জল দিয়ে কাদা করেছে। যাতে সভা না হয়

TwitterFacebookWhatsAppEmailShare

#helipad, #abhishek banerjee, #tmc

আরো দেখুন