হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

মিশন ২০২৪! তাই কি ব্রিগেডে আসবেন না রাহুল?

February 22, 2021 | < 1 min read

https://youtu.be/vCPgNNlUTps

একুশের ভোটে (West Bengal Election 2021) দলবদল থেকে তোপ পাল্টা তোপের ঝড়ের মাঝেই বাম কংগ্রেসের জোট একটি অন্যতম ফ্যাক্টর। এদিকে, বাংলার বুকে এই জোট ঘিরে যখন দুই দের কর্মীরা বুক বাঁধছেন, তখনই আবার কেরলে বামেদের একহাত নিতে তৈরি হচ্ছে কংগ্রেস। এমন এক পরিস্থিতির মাঝে ২৮ ফেব্রুয়ারি ব্রিগেডে বাম কংগ্রেসের সমাবেশ।

ব্রিগেডের সভায় রাহুল ও প্রিয়ঙ্কা আমন্ত্রিত। তবে, বঙ্গে দোস্তি হলেও কেরলে বাম-কংগ্রেসের কুস্তি। তাই, কেরলের পরিস্থিতির বিচারে সেই সভায় গান্ধী পরিবরের এই দুই সদস্য সামিল হবেন কি না তা নিয়ে এখনও কিছু সিদ্ধান্ত কংগ্রেস নেয়নি বলে, সংবাদ প্রকাশিত হয়েছে ‘নিউজ এইট্টিন (ইংরেজি)’ এর এক প্রতিবেদনে।

প্রসঙ্গত, লোকসভা ভোটে কংগ্রেসের দুর্গ আমেঠি থেকে হেরে গিয়েছিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। যা কংগ্রেসের দাপটের আঙিনায় একটি বড় ধাক্কা ছিল। এরপর কেরলে থাবা বসানোর টার্গেটে কংগ্রেস (Congress)। সেই জায়গা থেকে যদি বামেদের সঙ্গে কংগ্রেসের জোটের ব্রিগেডে রাহুল গান্ধী পা রাখেন, তাহলে কেরলে তা কংগ্রেসকে অস্বস্তিতে ফেলবে। তার ওপর, কেরলে রাহুল ওয়েনাদ থেকে জয়ী সাংসদ। তাই তিনি বামেদের সঙ্গে একই মঞ্চে থাকলে মালায়লম ভোট কংগ্রেসকে বিপকে ফেলতে পারে।

এদিকে, মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে আগ্রাসী প্রচার করতে চাইছে না কংগ্রেস। কারণ, যদি কংগ্রেসের প্রচারে বিজেপি অ্যাডভান্টেজ পেয়ে যায় একুশের বাংলার ভোটে,তাহলে ২০২৪ এর লোকসভায় কংগ্রেসের জন্য সমস্যা খাড়া করে দিতে পারেন তৃণমূল সুপ্রিমো। সেই দিক থেকে বঙ্গ কংগ্রেস সাবধানী বলে ওই প্রতিবেদন দাবি করছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal Election 2021, #Congress, #Rahul Gandhi

আরো দেখুন