রাজ্য বিভাগে ফিরে যান

জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যজুড়ে প্রতিবাদ তৃণমূলের

February 22, 2021 | 3 min read

পেট্রল(Petrol), ডিজেল(Diesel) ও রান্নার গ্যাসের(Cooking Gas) মূল্যবৃদ্ধির(Price Hike) প্রতিবাদে রাজ্যজুড়ে প্রতিবাদ জানাল তৃণমূল(TMC)। কলকাতা সহ রাজ্যের প্রতিটি জেলায় প্রতিবাদ মিছিলে অংশ নিলেন তৃণমূলের সর্বস্তরের নেতা-কর্মীরা।


জ্বালানির অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে তৃণমূলের তরফে কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। সেইমতো শনি ও রবিবার একাধিক কর্মসূচি নেয় রাজ্যের শাসক দল। যেখানে কেন্দ্রের বিজেপি সরকারকে কড়া ভাষায় আক্রমণ করা হয়। এদিন দক্ষিণ কলকাতার বেহালা ৩এ বাসস্ট্যান্ড থেকে ১৪ নম্বর পর্যন্ত মিছিল করে তৃণমূল। নেতৃত্ব দেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়(Partha Chatterjee)।

এছাড়াও উত্তর কলকাতায় এনআরএস হাসপাতালের সামনে থেকে ধর্মতলার ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল হয়। নেতৃত্বে ছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়(Sudip Banerjee)। তারাতলা ময়দান থেকে হাইড রোড পর্যন্ত মিছিলে ছিলেন ফিরহাদ হাকিম(Firhad Hakim)। এছাড়াও পাতিপুকুর থেকে বাঙ্গুর পর্যন্ত মিছিল করেন সুজিত বসু(Sujit Bose)। এই প্রতিবাদ মিছিলে দেখা গিয়েছে, খালি সিলিন্ডার নিয়ে প্রতিবাদ জানাতে। তাতে সিলিন্ডারের গায়ে রান্নার গ্যাসের ক্রমবর্ধমান দাম উল্লেখ করে লেখা ছিল, দেখো আমি বাড়ছি মা। এছাড়াও ছিল কেন্দ্রের বিরুদ্ধে একাধিক পোস্টার। পেট্রল পাম্পের সামনে বিক্ষোভ দেখিয়েছে তৃণমূল ছাত্র পরিষদ(TMCP)।

গ্যাসের দোকানের সামনে অবস্থান-বিক্ষোভ করে তৃণমূলের বঙ্গজননী বাহিনী। তৃণমূল নেতৃত্ব বলেছেন, রান্নার গ্যাস এবং জ্বালানি তেলের দামবৃদ্ধিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। হেঁশেলে আগুন ধরিয়ে দিয়েছে কেন্দ্রের সরকার। বিজেপির হাত থেকে ‘দেশ বাঁচানোর’ ডাক দেন তৃণমূল নেতৃত্ব। একইসঙ্গে এদিন থেকে ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ স্লোগানকে ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য প্রচার কর্মসূচিতে নেমে পড়েছে তৃণমূল। দক্ষিণ কলকাতায় দলের কর্মসূচিতে ছিলেন দেবাশিস কুমার, বৈশ্বানর চট্টোপাধ্যায়রা। যেখানে বলা হয়েছে, বাইরে থেকে উড়ে এসে বিজেপি নেতারা যতই দাবি করুন ২০০ আসন পাবেন, সেই স্বপ্ন কোনওদিনই বাস্তব হবে না। ঘরের মেয়ে মমতাই ফের মুখ্যমন্ত্রী হবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal, #Cooking, #tmc, #diesel, #petrol, #price hike, #protest rally, #Gas, #fuel

আরো দেখুন