বিবিধ বিভাগে ফিরে যান

দেড় দিনেই ইংল্যান্ডকে মুড়িয়ে মোতেরায় টেস্ট জয় ভারতের

February 25, 2021 | < 1 min read

দু’দিনের মধ্যেই শেষ হয়ে গেল ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট , সংগৃহীত চিত্র

মাত্র দু’দিনের মধ্যেই শেষ হয়ে গেল ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট। আহমেদাবাদে অনুষ্ঠিত দিন-রাতের টেস্টে ভারতীয় স্পিনারদের সামনেই ধরাশায়ী হয়ে গেল ইংল্যান্ডের (England) পুরো ব্যাটিং লাইন আপ। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে জয়ের জন্য প্রয়োজনীয় ৪৯ রান কোনও উইকেট না হারিয়ে জিতে নিল টিম ইন্ডিয়া (India)। রোহিত অপরাজিত রইলেন ২৫ রানে এবং শুভমান ১৫। সেই সঙ্গে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ভারত।

চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টের পর থেকেই পিচ নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছিল। কিন্তু তারপরও আহমেদাবাদে ইংরেজদের হারাতে সেই স্পিন সহায়ক উইকেটই বেছে নেয় ‘টিম ইন্ডিয়া’। অক্ষর প্যাটেল এবং অশ্বিনের সৌজন্যে প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ১১২ রানে বেঁধে রাখতে সক্ষম হয়েছিলেন বিরাটরা। কিন্তু একই হাল হয় ভারতেরও।

দ্বিতীয় দিনের শুরতেই রোহিত দুরন্ত অর্ধ-শতরান করলেও ১৪৫ রানে গুটিয়ে যায় ভারতের প্রথম ইনিংস। এরপর ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসও বেশিক্ষণ স্থায়ী ছিল না। আবারও অক্ষর-অশ্বিনের দাপটে ৮১ রানেই গুটিয়ে যায় রুটদের দ্বিতীয় ইনিংস। ফলে জয়ের জন্য ভারতের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় মাত্র ৪৯ রান।

জবাবে ব্যাট করতে নেমে বিনা উইকেটেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। মাত্র ৭.৪ ওভারেই নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে যান রোহিতরা।

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড (প্রথম ইনিংস): ৪৮.৪ ওভারে ১১২/১০ (ক্রলি ৫৩, অক্ষর ৬/৩৮)
ভারত (প্রথম ইনিংস): ৫৩.২ ওভারে ১৪৫/১০ (রোহিত ৬৬, রুট ৫/৮)
ইংল্যান্ড (দ্বিতীয় ইনিংস): ৩০.৪ ওভারে ৮১/১০ (স্টোকস ২৫, অক্ষর ৫/৩২, অশ্বিন ৪/৪৮)
ভারত (দ্বিতীয় ইনিংস): ৭.৪ ওভারে ৪৯/০ (রোহিত ২৫, শুভমান ১৫)
ভারত দশ উইকেটে জয়ী।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #England, #Motera Test

আরো দেখুন