রাজ্য বিভাগে ফিরে যান

বাউল শিল্পীরা গান বাঁধলেন ‘বাংলা নিজের মেয়েকেই চায়’

March 3, 2021 | < 1 min read

‘বাংলা নিজের মেয়েকেই চায়’ (Bangla Nijer Meyekei Chay), মুক্তি পাওয়ার সাথে সাথেই ‘হিট’ তৃণমূলের নির্বাচনী স্লোগান। ২ লক্ষেরও বেশি মানুষ তৃতীয়বার সরকার গড়ার জন্যে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) সমর্থন করেছেন।

প্রতি মিনিট এই সংখ্যা প্রায় কযেক হাজার করে বেড়ে যাচ্ছে। এই স্লোগানের নামেই তৃণমূল সম্প্রতি ওয়েব পোর্টাল লঞ্চ করেছে।

এর মধ্যে তেজস্বী যাদবও টুইট করে লিখেছেন, বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রয়োজন। বাংলায় বসবাসকারী বিহারিদেরও তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন করার অনুরোধ জানিয়েছেন।

২০ শে ফেব্রুয়ারী এই স্লোগান লঞ্চ হয়, তারপরেই লঞ্চ হয় এই নামের ওয়েবসাইট। সেখানে ‘দিদির দূত’ (Didir Doot) হিসেবে বহু বড় বড় ব্যক্তিত্ব ভিডিও আপলোড করেছেন। তাঁরা বাংলার মানুষকে বিগত ১০ বছরের উন্নয়নকে অব্যহত রাখতে মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন করার অনুরোধ জানিয়েছেন। নুসরাত থেকে মনোজ তিওয়ারি কেউ বাদ যায়নি সেই তালিকা থেকে।

বাংলার মানুষের মুখে মুখে ঘুরছে এই স্লোগান। এ নিয়ে বিভিন্ন মিমও তৈরি হয়ে গেছে। যেখানে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ২২ কেন্দ্রীয় মন্ত্রী, ৬ মুখ্যমন্ত্রী, তিন কেন্দ্রীয় এজেন্সি এবং হাজার হাজার কেন্দ্রীয় বাহিনীর সাথে একা লড়ছেন।

মমতা বন্দ্যোপাধ্যায়কে সম্মান জানাতে বাউল শিল্পীরাও গান বেঁধেছেন, ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। সেই গানে তুলে ধরা হয়েছে গত দশ বছরের উন্নয়নের কথা।

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায় প্রায় ২ লক্ষ লোকশিল্পীকে, তাদের শিল্প কর্ম এগিয়ে নিয়ে যাওয়ায় উৎসাহ দিতে লোক প্রসার প্রকল্পের আওতায় এনেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #baul, #bangla nijer meyekei chay

আরো দেখুন