রাজ্য বিভাগে ফিরে যান

দলবদলু জিতেন্দ্রর বিরুদ্ধেই যাচ্ছে পাণ্ডবেশ্বরের আদি বিজেপিরা

March 4, 2021 | < 1 min read

বিজেপিতে যোগদান করে নিজের এলাকাতেই দলীয় কর্মীদের বিক্ষোভের মুখে পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari) প্রয়োজনে বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) পাণ্ডবেশ্বরে নির্দল প্রার্থীকে দাঁড় করানোর হুমকি দিয়ে চলল দেওয়াল লিখন। আসলে নিজের পছন্দমতো আসনে লড়াইয়ের জন্যই এতদিনের দল ছেড়ে জিতেন্দ্র তিওয়ারি বিজেপিতে যোগদান করেছেন, এমনই গুঞ্জন চলছে জেলার রাজনৈতিক মহলে। আর তাতেই ক্ষিপ্ত বিজেপি কর্মীরা। তবে জিতেন্দ্রর আগমনে বিজেপি জেলা সম্পাদক দলের পুরনো কর্মীদের ভেঙে না পড়ার আশ্বাস দিয়েছেন।

এক পা এগিয়ে দু’পা পিছিয়ে এর আগে একবার তৃণমূল (Trinamool) ছেড়ে বিজেপিতে যোগ দিতে গিয়েও ফিরে এসেছিলেন আসানসোলের প্রাক্তন মেয়র তথা এলাকার জনপ্রিয় নেতা জিতেন্দ্র তিওয়ারি। কিন্তু মঙ্গলবার শেষপর্যন্ত তিনি গেরুয়া শিবিরে নাম লেখান। দলের শীর্ষ নেতৃত্ব তাঁকে গ্রহণ করলেও, নিচু তলার কর্মীরা এতে বেশ ক্ষুব্ধ। তৃণমূলের জেলা সভাপতি কিংবা আসানসোলের মেয়র অথবা বিধায়ক থাকাকালীন তাঁর বিরুদ্ধে লাগাতার আক্রমণের অভিযোগ তুলতেন বিজেপি কর্মীরা। এহেন ব্যক্তির বিজেপিতে যোগদান তাই দলের নিচুতলার কর্মীরা মেনে নিতে পারেননি।

দুর্গাপুর-ফরিদপুর ব্লকের ঝাঁঝড়া এলাকা-সহ পাণ্ডবেশ্বর বিধানসভার বিভিন্ন এলাকায় প্রায় ১২০০ দেওয়াল লিখন হয়েছিল বিজেপির নামে। মনে করা হচ্ছিল, প্রার্থী হিসেবে জিতেন্দ্র তিওয়ারির নাম লেখা হবে সেখানে। তবে বুধবার রাত থেকে সেই দেওয়াল মুছে পাণ্ডবেশ্বর বিধানসভায় নির্দল প্রার্থী দেওয়ার হুমকি দিলেন বিজেপির বিক্ষুব্ধ কর্মীরা।

সূত্রের খবর, বিজেপিতে (BJP) যোগ দেওয়ায় পাণ্ডবেশ্বর নয়, এবার নিজের সবচেয়ে পছন্দের কেন্দ্র উত্তর আসানসোল থেকে লড়ার সুযোগ পেতে পারেন জিতেন্দ্র তিওয়ারি। আর তা হলে বিজেপির একাংশের ক্ষোভ যে আরও বাড়বে, তা বলাই বাহুল্য।

TwitterFacebookWhatsAppEmailShare

#Jitendra Tiwari, #bjp

আরো দেখুন