রাজ্য বিভাগে ফিরে যান

ঠিক এই কারণেই কি বিজেপিতে যোগ মিঠুন চক্রবর্তীর? জেনে নিন ভেতরের খবর

March 7, 2021 | 2 min read

কেন বিজেপিতে যোগ দিলেন মহাগুরু মিঠুন চক্রবর্তী? ছেলে এবং বউকে বাঁচাতে? এই প্রশ্ন এখন মুখেমুখে। ঠিক কী হয়েছিল?

২০১৭ সালের অক্টোবর মাসে মিঠুন চক্রবর্তীর ছেলে ও স্ত্রী যোগিতা বালির বিরুদ্ধে ওশিওয়াড়া পুলিশ থানায় ধর্ষণ, প্রতারণা ও জোর করে গর্ভপাতের অভিযোগ দায়ের করেছিলেন এক মহিলা। এফআইআর-এ নাম ছিলো মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) স্ত্রী যোগিতা বালির (Yogeeta Bali)।

দেশের নানা মিডিয়া সংস্থা এই খবরটি প্রকাশ করে। ফলাও করে প্রকাশ করে বিজেপি (BJP) ঘনিষ্ঠ ওপইন্ডিয়া পোর্টালটিও, কারণ, মিঠুন চক্রবর্তী তখন তৃণমূলের রাজ্যসভার সাংসদ।

২০১৭ সালে, পুলিশে অভিযোগকারিনী জানিয়েছিল, ২০১৫ সালে মিঠুন পুত্র মহাক্ষয় তাঁকে বাড়িতে ডেকে পানীয়র মধ্যে কিছু মিশিয়ে দেন এবং তাঁর ইচ্ছার বিরুদ্ধে শারীরিক সম্পর্কে লিপ্ত হন। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে মহাক্ষয় তাঁকে একাধিকবার ধর্ষণ করেছিল বলে অভিযোগ। বিয়ের প্রতিশ্রতি দিয়ে মহাক্ষয় মহিলাকে শারীরিকভাবে হেনস্থা করত বলে অভিযোগ। মিঠুনের স্ত্রী যোগিতা বালির বিরুদ্ধেও হুমকি দেওয়ার অভিযোগ করেছিল নির্যাতিতা।

অভিযোগকারীনি পেশায় মডেল। ২০১৮ সালে মডেল মাদালাসা শর্মাকেই (Madalasa Sharma) বিয়ে করেন মহাক্ষয় (Mahaakshay)। এর আগে এই মহিলার করা অভিযোগের ভিত্তিতে ধর্ষণের মামলায় গ্রেফতারও হতে হয়েছিল মিঠুন পুত্রকে। কিন্তু জামিনে ছাড়া পেয়েতাঁকেই বিয়ে করেন মহাক্ষয়। কিন্তু, অভিযোগ, তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে মিঠুন চক্রবর্তীর ছেলে তাঁকে গর্ভপাত করতে বাধ্য করেন। ছেলের কুকীর্তির কথা তাঁর মা যোগীতা বালি জানতেন বলে অভিযোগ।

এরপর মহিলা দিল্লিতে চলে যান ও সেখানেই আদালতে মহাক্ষয়ের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আদালত রায়ে মুম্বই পুলিশকে অভিযোগের তদন্তের নির্দেশ দেয়।

এরপর মহিলা দিল্লিতে চলে যান ও সেখানেই আদালতে মহাক্ষয়ের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আদালত রায়ে মুম্বই পুলিশকে অভিযোগের তদন্তের নির্দেশ দেয়।

বোঝাই যাচ্ছে ছেলে এবং স্ত্রীকে জেলে যাওয়ার হাত থেকে বাঁচাতেই মহাগুরুর এই মহা সিদ্ধান্ত!

TwitterFacebookWhatsAppEmailShare

#FIR, #Mahaakshay, #Yogeeta Bali, #Mithun chakraborty

আরো দেখুন