দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

কাঠের উনুনে ভাত রান্না করে প্রতিবাদ তৃণমূলের মহিলা শাখার

March 9, 2021 | < 1 min read

রাস্তার পাশে কাঠের উনুনে ভাত রান্না

পেট্রল ও ডিজেলের([Petrol-Diesel) পাশাপাশি রান্নার গ্যাসের (CookinGas)দামও চড়চড়িয়ে বেড়েছে। যা নির্বাচনের আগে রীতিমতো অস্বস্তিতে ফেলেছে বিজেপিকে(BJP)। ইতিমধ্যেই তৃণমূল(TMC) ও অন্যান্য বিরোধী দল পেট্রপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির (Price Hike) প্রতিবাদে রাস্তায় নেমেছে। এবার এই ইস্যুতে অভিনব কায়দায় প্রতিবাদ জানাল তৃণমূল মহিলা কংগ্রেস। সোমবার রাস্তার পাশে কাঠের উনুনে ভাত রান্না করে প্রতিবাদ জানালেন শতাধিক মহিলা। এদিন আন্তর্জাতিক নারী দিবসের সকালে উলুবেড়িয়ার বীরশিবপুরে ১৬ নং জাতীয় সড়কের সার্ভিস রোডে একটি রাষ্ট্রায়ত্ত গ্যাস সংস্থার বটলিং প্ল্যান্টের সামনে গ্যাসের ফাঁকা সিলিন্ডার ফেলে রেখে কাঠের উনুনে ভাত রান্না করে প্রতিবাদ দেখালেন তৃণমূল মহিলা কংগ্রেসের কর্মীরা। এই প্রতিবাদ কর্মসূচিতে নেতৃত্ব দেন হাওড়া জেলা তৃণমুল কংগ্রেসের (গ্রামীণ) সভাপতি তথা উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রের প্রার্থী পুলক রায়।


পুলকবাবু বলেন, যেভাবে কেন্দ্রীয় সরকার প্রতিদিন পেট্রল-ডিজেলের পাশাপাশি রান্নার গ্যাসের দাম বাড়াচ্ছে, তাতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। গরিব, খেটে খাওয়া মানুষ এখন দিশাহারা। যখন রাজ্য সরকার রাজ্যবাসীকে বিনা পয়সায় চাল দিচ্ছে, তখন গ্যাসের দাম বেড়ে যাওয়ায় সাধারণ মানুষকে সেই পুরনো কাঠের উনুনেই ফিরতে হচ্ছে। পুলক রায় বলেন, কেন্দ্রের এই জনবিরোধী নীতির বিরুদ্ধে ও সাধারণ মানুষের স্বার্থে তৃণমূল আন্দোলন চালিয়ে যাবে।


অন্যদিকে, তৃণমূলের এই প্রতিবাদকে নাটক বলে দাবি করেছেন বিজেপির হাওড়া জেলা (গ্রামীণ) সভাপতি প্রত্যূষ মণ্ডল। তিনি বলেন, কেন্দ্রের উজালা যোজনায় দেশের কোটি কোটি মানুষ বিনামূল্যে রান্নার গ্যাসের সিলিন্ডার পেয়েছে। সুতরাং নির্বাচনের আগে এসব নাটক ছাড়া আর কিছুই নয়। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Cooking Gas Price Hike

আরো দেখুন