কলকাতা বিভাগে ফিরে যান

বিজেপিতে যোগদান, মুখ ফেরালেন বাচ্চু হাঁসদার অনুগামীরা

March 13, 2021 | 2 min read

বিজেপিতে যোগদানের পরে বাড়িতে ফিরে কার্যত পাত্তাই পেলেন না তপনের বিধায়ক বাচ্চু হাঁসদা (Bachchu Hansda)। কোনও সংবর্ধনা জুটল না। বিধায়কের বাড়িতেও দেখা মিলল না অনুগামীদের। এমনকী নতুন দল থেকেও সেভাবে এখনও পর্যন্ত তাঁর সঙ্গে সেভাবে কেউ যোগাযোগ করেননি বলে জানা গিয়েছে। তৃণমূল (Trinamool) ছেড়ে কলকাতায় গিয়ে বিজেপিতে যোগদানের পর বৃহস্পতিবারই দক্ষিণ দিনাজপুরে ফিরেছেন তিনি। বাচ্চুবাবুর দাবি, তিনি মন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন। তারপরই তাঁর নিরাপত্তা রক্ষীদের প্রত্যাহার করে নেওয়া হয়েছে। শুক্রবার বাচ্চু হাঁসদা বলেন, আমি এখন বিজেপির একজন সাধারণ কর্মী। এখন থেকে দলের একজন সাধারণ কর্মী হিসেবেই কাজ করতে চাই।

তপনের বিধায়ক আরও বলেন, বৃহস্পতিবার কলকাতা থেকে ফিরেছি। বিজেপিতে (BJP) যোগ দেওয়ার পর মন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছি। এরপর আমার নিরাপত্তারক্ষীদের তুলে নেওয়া হয়েছে। বালুরঘাটের সাংসদ বিজেপির সুকান্তবাবুর সঙ্গে যোগাযোগ করেছি। আরও দু’একজন স্থানীয় বিজেপি নেতার সঙ্গেও যোগাযোগ করেছি। তাছাড়া আর সেভাবে কেউ যোগাযোগ করেননি। আমি এখন একজন সাধারণ ভোটার তথা বিজেপির সাধারণ কর্মী। কর্মী হিসেবেই আপাতত কাজ করতে চাই। এখনও পর্যন্ত নতুন দলে কোনও দায়িত্ব পাইনি।

বাচ্চুবাবুকে এখনই যে খুব বেশি গুরুত্ব দিতে চাইছে না তাঁর নতুন দল, তা গেরুয়া শিবিরের নেতৃত্বের কথাতেই স্পষ্ট হয়ে গিয়েছে। সাংসদ সুকান্ত মজুমদার বলেন, আমাদের দলে অনেকেই আসছেন, যোগদান করছেন। বাচ্চু হাঁসদাও যোগদান করেছেন। তিনি আমার সঙ্গে যোগাযোগও করেছেন। আমরা আর পাঁচজন কর্মীর মতোই দলের হয়ে কাজ করি। তিনিও দলের কর্মী হিসেবেই কাজ করবেন। আপাতত তাঁকে নিয়ে বিশেষ কিছু ভাবা হয়নি।

এদিকে, তৃণমূলের জেলা কোঅর্ডিনেটর সুভাষ চাকি বলেন, অনেকেই নিজেকে হেভিওয়েট নেতা বলে দাবি করে বিজেপিতে গিয়েছেন। তাতে আমাদের দলের কোনও ক্ষতি হয়নি। বরং লাভই হয়েছে। বাচ্চু হাঁসদা বিজেপিতে গেলেও কোনও ক্ষতি হবে না দলের। বিজেপিরও কোনও লাভ হবে না। বিজেপি কীভাবে বাচ্চু হাঁসদাকে কাজে লাগাবে, সেটা তাদের ব্যাপার। এতে আমাদের কিছু আসে যায় না।

সম্প্রতি তপন বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূলের টিকিট না পেয়ে প্রকাশ্যেই ক্ষোভপ্রকাশ করেছিলেন তিনি। তার জেরেই বাচ্চুবাবুর এই পদক্ষেপ। মন্ত্রী অবশ্য দাবি করেছেন, টিকিটের লোভে এই কাজ করেননি তিনি। তাঁর উপর থেকে দলের ভরসা ও বিশ্বাস উঠে যাওয়ায় এমনটা করেছেন। তৃণমূলের দক্ষিণ দিনাজপুর জেলা নেতৃত্ব অবশ্য তাঁর মান ভাঙানোর অনেক চেষ্টা করেছিল। অর্পিতা ঘোষ তাঁর সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন। তাতেও বরফ গলেনি। বুধবার কলকাতায় গিয়ে বিজেপিতে যোগদান করেন বাচ্চু হাঁসদা। এরপর মুখ্যমন্ত্রীর দপ্তরে গিয়ে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। কিন্তু বিধায়ক পদ থেকে এখনও ইস্তফা দেননি।

জানা গিয়েছে, বাচ্চু হাঁসদার বাড়িতে পাঁচজন নিরাপত্তারক্ষী ছিলেন। পাশাপাশি নিরাপত্তার জন্য দু’জন পুলিসকর্মী ছিলেন। তাঁদের সরিয়ে দেওয়া হয়েছে। তিনি সরকারি গাড়িও ছেড়ে দিয়েছেন বলে দাবি করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#trinamool, #bjp, #Trinamool Congress, #Bachchu Hansda

আরো দেখুন