দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

মুখ্যমন্ত্রীকে শুশ্রূষার পরদিনই লটারি পেলেন নিমাই

March 13, 2021 | 2 min read

মুখ্যমন্ত্রীকে শুশ্রূষার পরদিনই লটারি পেলেন নিমাই

 দৈত্যের প্রদীপ বদলে দিয়েছিল আলাদিনের ভাগ্য। আরব্য রজনীর সেই গল্প অনেকেরই জানা। তবে এটা নন্দীগ্রামের বিরুলিয়ার নিমাই মাইতিরও(Nimai Maity) ভাগ্য বদলের গল্প। আসলে গল্প নয়, সত্যি। তিনি পেয়েছেন লটারি। আর সেটা ঘটেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) শুশ্রূষার ঠিক পরের দিনই। পাঁচ হাজার টাকা। আর তাতেই উচ্ছ্বসিত নিমাইবাবু। তাঁর বিশ্বাস, মুখ্যমন্ত্রীকে সাহায্য করার জন্যই কপালে জুটেছে এই পুরস্কার। তাই তিনি পুরস্কারের একটি টাকাও এখন খরচ করবেন না। পুরো টাকাটা রেখে দিচ্ছেন। তাঁর ইচ্ছা, ২ মে মমতা বন্দ্যোপাধ্যায় জিতলে ওই টাকায় তিনি সবাইকে মিষ্টি খাওয়াবেন।


বুধবার নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে যখন মুখ্যমন্ত্রী যন্ত্রণায় কাতর, তখন তাঁকে সাহায্য করার জন্য এগিয়ে গিয়েছিলেন নিমাইবাবু। ঘটনাস্থল তাঁর মিষ্টির দোকান থেকে মাত্র ১০ ফুট দূরে। গুরুতর জখম মুখ্যমন্ত্রীর জন্য দোকানের ফ্রিজ থেকে বরফ এনে দিয়েছিলেন তিনি। তাতেই মুখ্যমন্ত্রী পেয়েছিলেন সাময়িক স্বস্তি। তারপর তাঁকে গাড়ির পিছনে শুইয়ে গ্রিন করিডরের মাধ্যমে সোজা এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। পরদিন বৃহস্পতিবার লটারির টিকিট কেটেছিলেন নিমাইবাবু। শুক্রবার বেলায় লটারি খেলা হতেই বদলে যায় তাঁর ভাগ্য। পাঁচহাজার টাকা পুরস্কার জেতেন তিনি। নিমাইবাবুর ধারণা, মমতা বন্দ্যোপাধ্যায়কে সাহায্য করার জন্যই ঈশ্বরের তরফ থেকে তিনি পুরস্কৃত হয়েছেন।
শুক্রবার সেই লটারির টিকিট হাতে নিয়ে নিমাইবাবু বলেন, মুখ্যমন্ত্রীকে বিপদের সময় সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্যই সম্ভবত আমার এই পুরষ্কার প্রাপ্তি। ওই টাকা রেখে দিয়েছি। মুখ্যমন্ত্রী জয়ী হলে ওই টাকা দিয়ে এলাকার মানুষকে মিষ্টি খাওয়াব।


নিমাইবাবুর কলেজ পড়ুয়া ছেলে সৌমেন মাইতি বলেন, বুধবার সন্ধ্যায় আমাদের দোকানের ১০ ফুট দূরে ঘটনাটি ঘটেছিল। সেই মুহূর্তে আমরা হকচকিয়ে গিয়েছিলাম। বাবা সঙ্গে সঙ্গে বরফ নিয়ে ছুটেছিল। এখনও গোটা ঘটনা চোখের সামনে ভাসছে। মুখ্যমন্ত্রী জিতলে আমরা খুশি হব।

প্রায় ৩৫ বছর ধরে বিরুলিয়া বাজারে দোকান চালাচ্ছেন নিমাইবাবু। বাড়িতে তাঁর বৃদ্ধা মা, স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রয়েছে। এই দোকানের উপরই গোটা পরিবার নির্ভরশীল। ভাগ্য যাচাই করতে মাঝেমধ্যেই লটারির টিকিট কাটতেন। কিন্তু এই প্রথম এত টাকা জিতলেন।
মুখ্যমন্ত্রীর জখম হওয়ার ঘটনার সরেজমিনে তদন্ত করতে বৃহস্পতিবার জেলাশাসক বিভু গোয়েল ও পুলিস সুপার প্রবীণ প্রকাশ বিরুলিয়া বাজারে গিয়েছিলেন। তাঁরা নিমাইবাবুর সঙ্গে কথা বলেন। তাঁর দোকান থেকে বরফ নিয়ে মুখ্যমন্ত্রীর পায়ে লাগানোর বিষয়টিও নোট করেছিলেন জেলাশাসক। সেদিন উপস্থিত অনেকেই নিমাইবাবুকে উদ্দেশ্য করে মজা করে বলেন, আপনার কপাল খুলে গেল। ভাগ্যচক্রে সত্যিই নিমাইবাবুর উপর সহায় হলেন ভাগ্যদেবী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Nandigram, #nimai maity, #lottery

আরো দেখুন