রাজ্য বিভাগে ফিরে যান

খড়্গপুরে হিরণকে ঘিরে নেই উচ্ছ্বাস, চিন্তায় গেরুয়া শিবির

March 13, 2021 | 2 min read

শেষ মুহূর্তে বিজেপি খড়্গপুর সদর আসনে অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়কে (Hiran Chatterjee) প্রার্থী করে চমক দিলেও তাঁকে ঘিরে সেই উন্মাদনা দেখা গেল না। শুক্রবার মনোনয়নপত্র জমা দেওয়ার দিন রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য দিলীপ ঘোষের উপস্থিতি সত্ত্বেও হিরণকে ঘিরে উচ্ছ্বাস না থাকায় চিন্তায় গেরুয়া শিবির। যদিও দিলীপবাবু প্রার্থীর জয় সম্পর্কে নিশ্চিত। তিনি বলেন, প্রার্থীকে জেতাতে খড়্গপুরে নাড়া বাঁধব।

প্রসঙ্গত, ২০১৬ সালের নির্বাচনে দিলীপবাবু এই আসনে প্রায় ৬৫০০ ভোটে জয়ী হয়েছিলেন। লোকসভায় তিনি এই আসনে প্রায় ৪৫ হাজার ভোটে এগিয়ে যান। কিন্তু উপনির্বাচনে তৃণমূলের প্রদীপ সরকার প্রায় ২১ হাজার ভোটে বিজেপি প্রার্থীকে হারিয়ে জয় ছিনিয়ে নেন। সেদিক দিয়ে দেখতে গেলে এই আসনে লড়াই দুই দলের কাছেই প্রেস্টিজ ফাইট।

মনোনয়নপত্র জমা দেওয়ার দিন তৃণমূল প্রার্থী প্রদীপ সরকারকে ঘিরে সারা শহরে উন্মাদনা লক্ষ্য করা যায়। তাঁকে ঘিরে দলের কর্মী-সমর্থক থেকে সাধারণ মানুষ, সকলের মধ্যেই একটা উচ্ছ্বাস ছিল। যাত্রাপথের মাঝে বারবার গাড়ি দাঁড় করিয়ে তাঁর কপালে টিপ এঁকে দিয়েছেন মহিলারা। গলায় মালা পরিয়ে বরণ করে নিয়েছেন। তাঁর মনোনয়নপত্র জমা দেওয়ার মিছিল দেখতে রাস্তার ধারে মানুষের ভিড়ও ছিল চোখে পড়ার মতো।

এদিন বিজেপি (BJP) প্রার্থীর মনোনয়ন দাখিলকে ঘিরে সেরকম কোনও দৃশ্য দেখা গেল না। সকালে রামমন্দিরে পুজো দিয়ে দিলীপবাবুর সঙ্গে হুডখোলা গাড়িতে ওঠেন প্রার্থী। নানারকম বাজনা সহকারে তাঁকে নিয়ে মিছিল যায় এসডিও অফিসে। গাড়ি থেকে জনতার উদ্দেশে ফুল ছুঁড়তে দেখা যায় দিলীপবাবুকে। কর্মী-সমর্থকরাও তাঁকে ঘিরে উচ্ছ্বাস প্রকাশ করলেও সেলিব্রিটি প্রার্থীর দিকে সেভাবে কারও নজর ছিল না। প্রার্থী মাঝেমধ্যে জনতার উদ্দেশে হাত নাড়ালেও তাতে সাড়া মেলেনি। তাঁকে দেখার জন্য রাস্তার ধারে মানুষের তেমন ভিড়ও চোখে পড়েনি। দিলীপবাবুর উপস্থিতিতেও সেলিব্রিটি প্রার্থীকে ঘিরে উৎসাহ, উদ্দীপনা না থাকায় নেতাদের কপালে যে চিন্তার ভাঁজ পড়েছে, তা তাঁদের দেখেই বোঝা গিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিজেপির এক নেতা তো বলেই ফেললেন, লক্ষণ খুব একটা ভালো মনে হচ্ছে না। তবে, হাওয়া ঘোরার এখনও সময় আছে। মোদিজি এলে অবস্থার বদল ঘটবে বলেই আমাদের বিশ্বাস। বিজেপির এক কর্মী বলেন, অভিনেতা প্রার্থীকে ঘিরেও মানুষের কোনও উচ্ছ্বাস নেই। আসলে আমরা স্থানীয় প্রার্থী চেয়েছিলাম। আর দিলীপবাবু প্রার্থী হলে তো আমরা এই আসনে হাসতে হাসতে জিতে যেতাম।

বিজেপির জেলা সহ সভাপতি গৌতম ভট্টাচার্য অবশ্য বলেন, এখানে কে প্রার্থী হল, সেটা বড় কথা নয়। আমাদের একটাই লক্ষ্য, দলকে জেতাতে হবে। প্রার্থী হিরণ বলেন, বারবার প্রমাণ হয়েছে উপ নির্বাচনে শাসক দলই জয়ী হয়। সেবার ভোট লুট করে ওরা জিতেছিল। লোকসভা নির্বাচনে দিলীপবাবু যেভাবে জিতেছিলেন, সেভাবেই খড়্গপুরের মানুষ বিজেপিকে জয়ী করবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Hiran Chatterjee

আরো দেখুন