রাজ্য বিভাগে ফিরে যান

পেট্রল মন্ত্রীর কর সন্ত্রাস ফাঁস – নির্মলাকে কটাক্ষ অমিতের

March 14, 2021 | < 1 min read

পাল্লা দিয়ে বাড়ছে পেট্রোপণ্যের দাম। প্রায় ১০০ ছুঁয়েছে পেট্রোলের দাম। ডিজেলও সমান তালে টেক্কা দিচ্ছে। পেট্রোপণ্যের দাম বাড়া নিয়ে বার বার প্রতিবাদ করতে দেখা গেছে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং তৃণমূলকে। এইবার এই ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণ শানালেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র (Amit Mitra)।

বিরোধীদের দাবি, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির জন্য দায়ী কেন্দ্রের করবৃদ্ধি। সেকথাই কেন্দ্রীয় অর্থমন্ত্রী প্রকান্তরে সংসদে স্বীকার করেছেন সম্প্রতি। আর এই স্বীকারোক্তিই অস্ত্র হিসেবে ব্যবহার করলেন রাজ্যের অর্থমন্ত্রী।

নির্মলা সীতারমনকে (Nirmala Sitharaman) ‘পেট্রোল মন্ত্রী’ বলে কটাক্ষ করেছেন অমিত মিত্র। লিখেছেন, ‘মোদী শাহের পেট্রোল কর সন্ত্রাস সংসদে ফাঁস হল। ২০১৮ থেকে মার্চ ২০২১ পর্যন্ত পেট্রোলের ওপর কেন্দ্রীয় কর বেড়েছে ৮৩% আর ডিজেলে ১২৯%। অতিমারীর সময় যখন সাধারণ মানুষ ভুগছিলেন, তখন ১১ মাসে এই সরকার ৩ লক্ষ কোটি টাকা লুঠ করেছে।’

তিনি বিজেপিকে (BJP) দানবিক আখ্যা দিয়ে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়ই প্রকৃত মানবিক। উল্লেখ্য, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির কারণে রাজ্য সরকার গত মাসেই রাজ্যের কর ১ টাকা কমিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Nirmala Sitharaman, #Amit Mitra, #Petrol Price Hike

আরো দেখুন