দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

মেদিনীপুরের নাম বদলে ‘মোদীনিপুর’ করে দেবে বিজেপি, কটাক্ষ অভিষেকের

March 15, 2021 | 2 min read

আজ, সোমবার পশ্চিম মেদিনীপুরের(Paschim Medinipur) দাঁতনের সভা থেকে দলত্যাগী শুভেন্দু অধিকারীকে(Suvendu Adhikari) উদ্দেশ্য করে বেলাগাম তোপ দাগলেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। মঞ্চ থেকে তৃণমূল(TMC) সাংসদ জনগণের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে বলেন, ইভিএমের মাধ্যমে এখানকার গদ্দারদের ঝেঁটিয়ে বিদায় করবেন তো? এই দিনের বক্তব্যে অভিষেক ফের একবার রাজ্য সভাপতি দিলীপ ঘোষের(Dilip Ghosh) ইন্ডিয়া টুডে কনক্লেভের একটি মন্তব্য করে হাতিয়ার করে বিজেপিকে(BJP) আক্রমণ করেন। অভিষেকের দাবি, দিলীপ ঘোষ মা দুর্গাকে অপমান করেছেন।

গত ১০ তারিখ নন্দীগ্রামে ভোট প্রচারে গিয়ে আহত হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রী ইতিমধ্যেই ঘোষণা করেছেন, পায়ে প্লাস্টার নিয়েই সারা বাংলা ভোট প্রচারে যাবেন তিনি। এদিনও পুরুলিয়ায় হুইলচেয়ারে বসেই জোড়া সভা করেছেন মমতা। সেই প্রসঙ্গ টেনে এনে অভিষেক বলেন, আপনাদের স্বার্থে ভাঙা পায়ে মমতা দিল্লীতে দরবার করতে যাবেন। বিজেপির সোনার বাংলা গড়ার প্রতিশ্রুতির জবাব দিতে গিয়ে অভিষেকের কটাক্ষ, দিলীপ ঘোষ গরুর দুধ থেকে সোনা বের করবেন আর অমিত শাহ সেই সোনা দিয়ে ‘সুনার’ বাংলা করবেন।

এদিন বক্তব্যের ছত্রে ছত্রে অভিষেক শুভেন্দুকে আক্রমণ করেন। অভিষেকের তোপ, “বিদ্যাসাগরের মূর্তি যেই দল ভাঙল, তাদের পদলেহন করে যারা মেদিনীপুরের আবেগকে দিল্লীতে বিক্রি করছে, সেই মীরজাফর, বিশ্বাসঘাতক, গদ্দারকে ছুঁড়ে ফেলে দিন। প্রসঙ্গত, এই তিন নামেই ইদানিং শুভেন্দু অধিকারীকে আক্রমণ করেছেন তৃণমূল সমর্থকেরা। এছাড়াও, বিজেপি ক্ষমতায় এলে মেদিনীপুরের নাম বদলে ‘মোদীনিপুর’ করে দেবে বলেও গেরুয়া শিবিরকে তীব্র কটাক্ষ করেন অভিষেক।

ভিড়ে ঠাঁসা সভায় জনগণকে উদ্দেশ্য করে অভিষেক বলেন, এই কাঠফাটা রোদ্দুরে যাঁরা সভায় এসেছেন তাঁরা বক্তব্য শুনতে নয়, নিজেদের সিদ্ধান্ত জানাতে এসেছেন। নির্বাচন কমিশনের বিরুদ্ধেও এদিন একাধিক অভিযোগ শোনা যায় তাঁর গলায়। পাশাপাশি, অমিত শাহের সভার দিকেও কটাক্ষ ছুঁড়ে দেন অভিষেক। বলেন, বহিরাগতদের সর্দারের সভার যা ছবি দেখছি, তাতে মনে হচ্ছে গ্রাম বাংলায় জেসিবি দিয়ে মাটি কাটা হলেও বেশি লোক দাঁড়িয়ে দেখেন। সকালে চায়ের দোকানে এর চেয়ে বেশি লোক হয় বলেও কটাক্ষ করেন ডায়মন্ড হারবারের এই তৃণমূল সাংসদ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Medinipur, #abhishek banerjee, #june malia

আরো দেখুন