দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

‘নাতনি’ সায়নীর চুমুতে আপ্লুত ঠাকুমা

March 15, 2021 | 2 min read

ভক্তদের ভালোবাসাই বাঁচিয়ে রাখে তারকাদের কেরিয়ার। তার ওপর সেই তারকা যদি বিধানসভা নির্বাচনে প্রার্থী হন তাহলে তো কথাই নেই, ফ্যানেদের আবদার রাখতে তিনি অনেক কিছুই করতে পারেন। রবিবার নির্বাচনী প্রচারে বেরিয়ে যেমন করলেন সায়নী ঘোষ। অশীতিপর বৃদ্ধাকে চকাস করে চুমু খেয়ে তাঁর আশীর্বাদ যেমন আদায় করে নিলেন, তেমনি বৃদ্ধার নাতনির সঙ্গে সেলফি তুলে তার আবদারও মেটালেন।
এবার নির্বাচনী প্রচারের অঙ্গ হিসেবে সায়নী কখনও গ্রামে গিয়ে ক্রিকেট খেলছেন তো কখনও বা আদিবাসী পাড়ায় গিয়ে পুদিনার চাটনি তৈরির রেসিপি শিখছেন। শুধু ক্যামেরার সামনে অভিনয় করে মানুষের মন পাওয়া নয়, রাজনৈতিক ময়দানেও যে তিনি নজর কাড়তে তৈরি প্রচারের প্রাথমিক পর্যায়ে প্রার্থীর কর্মকাণ্ড দেখে তেমনটাই দাবি পোড় খাওয়া তৃণমূল নেতাদের।


এদিন সায়নী ঘোষকে একবার চোখের দেখা দেখতে ৮৬ বছরের অনিমা দাস হাজির হয়েছিলেন বাড়ির বাইরের দরজায়। ঠাকুমাকে দেখে নাতনি সুলভ আদরে হাত ধরলেন সায়নী। শারীরিক অবস্থার খবর নিয়েই অনিমাদেবীর হাতে এঁকে দিলেন ভালোবাসার চুমু। অনিমাদেবীও নাতনিকে কাছে টেনে নিয়ে কানে কানে বললেন, তুমি জয়ী হবেই। রবিবাসরীয় ভোট প্রচারে এক অন্য সায়নী ঘোষকে দেখল বার্নপুরের মানুষ। বাড়ি বাড়ি গিয়ে মানুষের ভালোবাসা কুড়োলেন আসানসোল দক্ষিণের তৃণমূল প্রার্থী। বাড়ির মা, কাকিমাদের কাছে তিনি যেমন সিরিয়ালের পরিচিত মুখ তেমনি আবার তরুণ প্রজন্ম তাঁর ওয়েব সিরিজ নিয়েও উচ্ছ্বসিত। আসানসোল দক্ষিণ আসনের মধ্যেই রয়েছে বার্নপুর শহর। আসানসোল পুর এলাকার এই শহর বেশ কয়েকটি নির্বাচনে তৃণমূলকে বেগ দিয়েছে। এবার সেই কঠিন জমিতেই ঘাসফুল ফোটাতে মরিয়া সায়নী। বার্নপুরের সুভাষপল্লি মোড়ে শ্রীশ্রী শনি মহারাজ ও কালীমাতা মন্দিরে পুজো দিয়ে আরতি করে প্রচার শুরু করেন সায়নী।


পূজারী সৌরভ কুমার মুখোপাধ্যায় বলেন, নামগোত্র সহ পুজো দিয়ে সায়নী ঠাকুরের কাছে নির্বাচনে জয় প্রার্থনা করেছেন। নেতাজি মূর্তিতে মালা দিয়ে তিনি যখন সুভাষপল্লি মোড় থেকে রাস্তা ধরে রহমতনগরের দিকে এগিয়ে যাচ্ছেন তখন প্রার্থীর সামনে ঢাকির দলের বর্ণাঢ্য শোভাযাত্রা। রাস্তার ধারেই বাড়ি দাস পরিবারের। বাড়ির সবচেয়ে বয়স্ক সদস্যটি অভিনেত্রীকে দেখতে বাইরে বেরিয়ে পড়েন। তাঁর বউমা অর্চনা দাস আবার সায়নীর ‘ফ্যান’। নাতনি সোহিনী সায়নীর ওয়েব সিরিজের ভক্ত। তিন প্রজন্মই প্রার্থীকে দেখতে রাস্তার ধারে দরজায় দাঁড়িয়ে। অশক্ত অতি বৃদ্ধও তাঁর আসার অপেক্ষায় দেখে আবেগতাড়িত সায়নীও ছুটে গেলেন অনিমাদেবীর কাছে। বেশ কিছুক্ষণ তাঁর কাছে সময় কাটালেন, সোহিনীদের সেল্ফির আবদার মিটিয়ে ফের এগিয়ে চললেন প্রচারে। অনিমা দেবী বলেন, ওকে বলেছি তুমিই জয়ী হবে। রাস্তার থেকে বেশ কিছুটা দূরে বাড়ির সামনে বৃদ্ধাকে দাঁড়িয়ে থাকতে দেখেও ছুটে গিয়েছেন তাঁর কাছে। একজনের তো বাড়ির দোতলায় উঠে পড়ে আর্শীবাদ দিয়ে আসেন। অলিগলি শুধু নয়, এদিন বিধানসভা আসনের প্রার্থী মানুষের বাড়ি বাড়ি ঢুকে পড়েন। কেউ প্রশ্ন তোলেন, জেতার পর আসবেন তো হাসিমুখে? অভিনেত্রীর উত্তর, সুযোগ দিন বাড়ির মেয়ে হয়ে থাকব। পাড়ায় পাড়ায় প্রার্থীকে দেখার চাহিদা তুঙ্গে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Saayoni Ghosh, #bengal e;lection2021

আরো দেখুন