দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

শিশুদের কোলে নিয়ে প্রচারে ঝড় তুললেন সায়ন্তিকা

March 15, 2021 | 2 min read

বাঁকুড়ায় প্রচারে শিশু কোলে তৃণমূল প্রার্থী সায়ন্তিকা।

বয়স্কদের প্রণাম করে, শিশুকে কোলে নিয়ে, সেলফি তুলে রবিবার বাঁকুড়ায় প্রচারে ঝড় তুললেন তৃণমূল প্রার্থী তথা অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। প্রথমে হুডখোলা জিপে চাপলেও পরে তিনি হেঁটে বাড়ি-বাড়ি প্রচারেই জোর দেন। রবিবার ছুটির দিনে বাড়ি বাড়ি প্রচারে জোর দেন বাঁকুড়ার অন্য কেন্দ্রের প্রার্থীরাও।


এদিন সকালে সায়ন্তিকা শুভঙ্কর সরণীতে যান। সেখানে দুর্গা মন্দিরে প্রণাম করে তিনি প্রচার শুরু করেন। ওই এলাকায় তিনি বাড়ি-বাড়ি প্রচারে জোর দেন। তৃণমূল কর্মীদের সঙ্গে নিয়ে তিনি প্রচার করতে করতে এগিয়ে যান। বাড়ির বাইরে স্থানীয় বাসিন্দারা দাঁড়িয়ে ছিলেন সায়ন্তিকাকে দেখার জন্য। রাস্তায় হেঁটে যেতে যেতে বয়স্কদের দেখেই সায়ন্তিকা তাঁদের পা ছুঁয়ে প্রণাম করেন। তিনি বলেন, আশীর্বাদ করুন যাতে আপনাদের পাশে থাকতে পারি। তাছাড়া বাড়ির গেট পেরিয়ে বাসিন্দাদের উঠান পর্যন্তও চলে যান। সমাজের সব স্তরের মানুষের কাছে গিয়েই তিনি সমর্থন চান। শিশুদের কোলে নিয়ে তাঁকে আদর করতেও দেখা যায়। শিশুর কান্না ভোলাতেও তিনি পারদর্শী হয়ে ওঠেন।


এদিনের প্রচারে তাঁর সঙ্গে সেলফি তুলতে কার্যত হুড়োহুড়ি পড়ে যায়। তবে সায়ন্তিকাকে একটুও বিরক্ত হতে দেখা যায়নি। হাসি মুখে তিনি আবদার মেটান। প্রত্যেকের সঙ্গেই তিনি সেলফি তুলেছেন। তবে তাঁদের তিনি মনে করিয়ে দিয়েছেন, শুধু সেলফি তুললেই হবে না, আশীর্বাদও করতে হবে। বাসিন্দারা সেই কথা শুনে দু’হাত তুলে তাঁকে সমর্থন করার আশ্বাস দেন। শুভঙ্কর সরণীর পাশাপাশি সায়ন্তিকা এদিন কবরডাঙা এলাকাতেও প্রচার করেন। সেখানে কয়েকজন মহিলাকে দেখে তিনি তাঁদের জড়িয়ে ধরেন। ভোট দেওয়ার কথাও বারবার মনে করিয়ে দেন। সেখানকার এক মহিলা বলেন, একজন অভিনেত্রী হয়ে বাড়িতে এসে প্রণাম করছেন, এটাই তো বড় পাওয়া। আমরা তাঁকে আশীর্বাদ করেছি।
আরএক মহিলা বলেন, আওয়ারা সিনেমায় সায়ন্তিকাকে আমরা দেখেছি। কিন্তু, এদিন তাঁকে সামনে থেকে দেখে সিনেমার কথা ভুলেই গিয়েছি। তিনি এরকম গলিতে আমাদের বাড়ির সামনে এসেছেন বিশ্বাসই করতে পারছি না।


সায়ন্তিকা বলেন, মানুষের ঘরে ঘরে যাচ্ছি। তাঁরা আমাকে কাছে টেনে নিচ্ছেন। বাইরের লোককে কি এভাবে কেউ কাছে টানে? তাঁরা মনে করছেন, আমি তাঁদের বাড়ির মেয়ে, বাংলার মেয়ে। আমিও তাঁদের কাছে ছোট বোন, বাড়ির মেয়ে হিসেবে আশীর্বাদ চাইছি। এদিন মায়ের মন্দিরে প্রণাম করে মনের ইচ্ছের কথা বলেছি।


এদিন তালডাংরার তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী ফুলমতি অঞ্চলে বাড়ি-বাড়ি প্রচার করেন। সেখানে তিনি মানুষের সঙ্গে মিশে গিয়ে ঢোল, খোল বাজিয়ে ভোট প্রচার সারেন। তালডাংরার বিজেপি প্রার্থী শ্যামল সরকার চোরাবাইদ এলাকায় বর্ণাঢ্য প্রচার করেন।
রানিবাঁধের সিপিএম প্রার্থী দেবলীনা হেমব্রম ঝিলিমিলি, রাউতড়া প্রভৃতি এলাকায় বাড়ি-বাড়ি প্রচার করেন। রাইপুরের তৃণমূল প্রার্থী মৃত্যুঞ্জয় মুর্মু ফুলকুসমা পঞ্চায়েতের শুশুনিয়া, হাতকাটা, হামরগোড়া, বারোপায়া প্রভৃতি এলাকায় প্রচার করেন। শালতোড়ার বিজেপি প্রার্থী চন্দনা বাউরি এদিন বড়শাল অঞ্চলে বাড়ি-বাড়ি প্রচার সারেন। ওই কেন্দ্রের তৃণমূল প্রার্থী সন্তোষ মণ্ডল সকালে মেজিয়ার শ্যামাপুর, গোপালগঞ্জ প্রভৃতি এলাকায় প্রচার করেন। বিকেলে লাগাপাড়া কলোনিতে প্রচার করেছেন। বড়জোড়ার তৃণমূল প্রার্থী অলোক মুখোপাধ্যায় সাতজোড়া অঞ্চলের কোচকুণ্ডা, বেলেসাড়া, নতুনগ্রাম প্রভৃতি গ্রামে প্রচার করেন। ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী সুপ্রীতি চট্টোপাধ্যায় পখন্না অঞ্চলের তাজপুরে আক্রান্ত কর্মীদের বাড়িতে যান। ওই অঞ্চলে প্রচারও করেন। বাঁকুড়া কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রাধারানি বন্দ্যোপাধ্যায় কেন্দুয়াডিহি এলাকায় প্রচার সারেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#bengal e;lection2021, #Sayantika banerjee, #child

আরো দেখুন