দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

ভিড় নেই, সভা বাতিল স্মৃতি ইরানি, শাহনাওয়াজদের

March 17, 2021 | < 1 min read

বাঁকুড়া, পুরুলিয়ায় কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি(Smriti Irani) এবং বিজেপি নেতা শাহনাওয়াজ হুসেনের সব সভা বাতিল করা হল! যদিও তাঁরা বলছেন লোকসভায় হুইপ জারি হয়েছে বলে বাতিল জনসভা। কিন্তু আসল কারণ কী? এর মধ্যে কি অন্য কোন কারণ অন্তর্নিহিত আছে? ভিড় হচ্ছে না বলেই সভা বাতিল নয় তো? প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

গত সপ্তাহেই কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি পশ্চিম মেদিনীপুরের জঙ্গলমহলে শালবনিতে এসে সভা করে গেছেন। কিন্তু স্মৃতি ইরানির মত হেভিওয়েট মন্ত্রীকে ডেকে এনেও মাঠ ভরাতে পারেনি বিজেপি। ২৭ মার্চ প্রথম দফার নির্বাচন। দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়ার বিভিন্ন আসনে ভোট রয়েছে। ভোটের আর হাতে গোনা কয়েকটা দিন বাকি। তার আগে প্রশ্ন উঠেছে, তাহলে কি বিজেপি এসব জায়গায় সাংগঠনিকভাবে শক্তিশালী হয়ে উঠতে পারেনি?

কিছুদিন আগে একইভাবে রামনগরের বিজেপি প্রার্থীর সমর্থনে নীতিন গড়কড়ির সভাতেও ফাঁকা থেকেছে দর্শকাসন। এর আগে বালুরঘাটে রাজনাথ সিংহের সভায় বা যোগী আদিত্যনাথের সভাতেও হাতে গোনা মানুষের ভীড় হয়েছিল। এমনকি ঝাড়গ্রামে লোক না হওয়ায় সভা বাতিল করে ভার্চুয়াল ভাষণ দেন স্বয়ং অমিত শাহ।

বার বার এভাবে হেভিওয়েট নেতাদের সভা ফাঁকা থাকাতেই কি স্মৃতি, শাহনাওয়াজের সভা বাতিলের সিদ্ধান্ত? ভোটের আগে মানুষের প্রত্যাখ্যান সবার সামনে এনে কি অস্বস্থি বাড়াতে নারাজ বিজেপির এই কেন্দ্রীয় নেতারা? প্রশ্ন অব্যহত।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Smriti Irani, #shahnawaz hussain

আরো দেখুন