রাজ্য বিভাগে ফিরে যান

মহিষাদলে দেওয়াল লিখন মুছে দিলেন আদি বিজেপি কর্মীরা

March 17, 2021 | 2 min read

আদি-নব্য সংঘাতের জেরে মহিষাদলে (Mahishadal) বিজেপির দেওয়াল লিখন মুছে দিচ্ছেন দলের কর্মীরাই। মঙ্গলবার মহিষাদল ব্লকের বেতকুণ্ডু গ্রাম পঞ্চায়েতের তেঁতুলবেড়িয়া গ্রামেও এই ঘটনা ঘটেছে। প্রার্থী ঘোষণার আগে ওই এলাকায় ‘আমরা আদি বিজেপি’ ব্যানারে দেওয়াল লিখনে নেমেছিলেন পুরনো দিনের কর্মীরা। সংবাদমাধ্যমে এনিয়ে খবর হতেই অস্বস্তি ঢাকতে আদি কর্মীদের ক্ষোভ মেটানোর চেষ্টা হয়েছিল। তাতে কাজের কাজ হয়নি। মঙ্গলবারের ঘটনা থেকেই সেটা স্পষ্ট হয়ে গিয়েছে। দলের প্রার্থী বিশ্বনাথ বন্দ্যোপাধ্যায় নব্যদের গুরুত্ব দিলেও বেতকুণ্ডু এলাকার আদি কর্মীরা গুরুত্ব পাচ্ছেন না বলে অভিযোগ। সেই অভিমান থেকেই পুরনো দিনের কর্মীরা এদিন গোটা গ্রামে প্রার্থীর সমর্থনে নিজেদের হাতে লেখা দেওয়াল লিখন মুছে দেন।

এদিন মহিষাদল ব্লকের বিজেপির (BJP) প্রাক্তন যুব সাধারণ সম্পাদক বিপ্লব দাস, তেঁতুলবেড়িয়ার প্রাক্তন বুথ সভাপতি অতীন্দ্র মণ্ডল সহ আরও অনেকে দলবদ্ধভাবে বালতিভর্তি চুনজল নিয়ে গোটা গ্রামে আদি বিজেপি কর্মীদের তরফে সমস্ত দেওয়াল লিখন মুছে দেন। বিপ্লববাবু বলেন, দল করার জন্য আমাকে জেল খাটতে হয়েছে। একটা সময় বিজেপি কর্মীদের উপর যারা অত্যাচার চালিয়েছে, এখন তাদের মাথায় তুলে রাখা হচ্ছে। এই অবস্থায় দল করা সম্ভব নয়। তাই রাজনীতিই ছেড়ে দিলাম।

বিজেপির প্রাক্তন বুথ সভাপতি অতীন্দ্রবাবু বলেন, এই মুহূর্তে দলে আদি কর্মীদের কোনও গুরুত্ব নেই। অন্য দল থেকে আসা লোকজনের কদর বেড়েছে। মণ্ডল সভাপতি পুরনো দিনের কর্মীদের অবজ্ঞা করছেন। গত লোকসভা ভোটের সময় থেকে বেতকুণ্ডু এলাকায় আমাদের রেষারেষি বেড়েছে। মণ্ডল সভাপতিকে বারবার এই সমস্যা মেটানোর জন্য উদ্যোগী হতে বলা হলেও তিনি অকথ্য ভাষায় গালিগালাজ করে বিষয়টি এড়িয়েছেন। পুরনো দিনের কর্মীরা যেসব পদে ছিলেন, তাঁদের প্রত্যেককে সরিয়ে দেওয়া হয়েছে। পঞ্চায়েত ভোটের সময় রাতারাতি তৃণমূল ছেড়ে বিজেপিতে এসে টিকিট পেয়ে নির্বাচিত হয়েছেন পঞ্চায়েত সদস্য তপন মণ্ডল।

রূপনারায়ণ নদের ধারে বেতকুণ্ডু গ্রাম পঞ্চায়েত এলাকাটি অবস্থিত। মহিষাদল বিধানসভার মধ্যে এই পঞ্চায়েতে বিজেপি সংগঠন বেশ শক্তিশালী ছিল। এই মুহূর্তে এলাকায় ভোটের প্রচারের চেয়েও গোষ্ঠীদ্বন্দ্ব সমস্যা বিজেপির কাছে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। স্থানীয় মহিষাদল-৩ মণ্ডল কমিটির সভাপতি বৃহস্পতি মাজি সাংগঠনিক ভোটাভুটিতে হেরেও সভাপতি হয়েছেন বলে আদি কর্মীদের অভিযোগ। এব্যাপারে বৃহস্পতিবাবু বলেন, এটা পার্টির অভ্যন্তরীণ ব্যাপার। এনিয়ে কিছু বলব না।

দেওয়াল লিখন মুছে দেওয়া প্রসঙ্গে স্থানীয় মণ্ডল সভাপতি বৃহস্পতিবাবু বলেন, যাঁরা এদিন দেওয়াল মুছেছে তাঁরা আগেই সাসপেন্ড হয়েছেন। এই মুহূর্তে তাঁরা দলের কেউ নন। পার্টি প্রতিনিয়ত আড়েবহরে বাড়ছে। দুর্নীতিগ্রস্ত সহ সকলকে আমরা দলে নিচ্ছি। তাঁদের সংস্কার করছি। কার্যকলাপ ঠিকঠাক না থাকায় কেউ কেউ দূরে চলে গিয়েছে। বিপ্লব দাস কিংবা অতীন্দ্র মণ্ডলরা এই মুহূর্তে পার্টির কেউ নন। তাঁরা একটি কেসে জড়িত ছিলেন। তারপর দলীয়স্তরে ব্যবস্থা নেওয়া হয়েছিল। পরবর্তী সময়ে ওঁরা পার্টিতে ফেরার জন্য আমাদের কাছে আবেদন করেছেন। মহিষাদল বিধানসভার বিজেপি প্রার্থী বিশ্বনাথ বন্দ্যেপাধ্যায় বলেন, আমাদের দলে আদি-নব্য বলে কিছু নেই। যাঁরা দেওয়াল লিখন মুছেছেন, তাঁরা দলের কেউ নন। এই বিধানসভায় আমাদের জয় নিশ্চিত।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Mahishadal

আরো দেখুন