রাজ্য বিভাগে ফিরে যান

হারবেন দলবদলু মন্ত্রী আভাস সমীক্ষায়, প্রশ্নের মুখে রাজনৈতিক ভবিষ্যৎ

March 20, 2021 | < 1 min read

আসন্ন বাংলার বিধানসভা নির্বাচন। ভোটের আগে বদলেছে বহু সমীকরণ। যারা একসময় শাসক দলে ‘রাজ’ করত তাঁরা গিয়ে নাম লিখিয়েছেন বিরোধী শিবিরে। আবার বিরোধী শিবিরের বহু তাবড় তাবড় নেতা ভোটের প্রাক্কালে শাসকের সুরে সুর মিলিয়েছেন।

ভোট কথাটির সাথে যে আরো একটি কথা ওতপ্রোতভাবে যুক্ত তা হল বিভিন্ন সংবাদ মাধ্যমের ‘ওপিনিয়ন পোল’ বা জনমত সমীক্ষা। কোন সংবাদ মাধ্যম কোন দলকে কটি আসন দিল এই মূহুর্তে বাঙালির চোখ সেই দিকেই। সম্প্রতি সব বড় সংবাদ মধ্যমই ওপিনিয়ন পোল করে ফেলেছে। সবার রিপোর্ট কার্ডেই জিতছে তৃণমূল(TMC)।

এছাড়াও আরো যে বিষয়টি এবার ওপিনিয়ন পোলে মূল আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে তা হল দলবদলু নেতাদের রাজনৈতিক ভবিষ্যৎ। সবচেয়ে হেভিওয়েট নেতা যারা তৃণমূল ছেড়ে বিজেপিতে গেছেন তাঁরা হলেন শুভেন্দু অধিকারি(Suvendu Adhikari) এবং রাজীব বন্দ্যোপাধ্যায়(Rajib Banerjee)। তাদের মধ্যে শুভেন্দু, যিনি নন্দীগ্রামে মমতার(Mamata Banerjee) বিরুদ্ধে লড়ছেন তিনি যে হারছেন তা একপ্রকার এক বাক্যে স্বীকার করছেন সকলেই।

পাশাপাশি, রাজীব বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র ডোমজুড়ের ফলাফল নিয়ে উৎসুক ছিলেন রাজ্যবাসী। তাঁর ক্ষেত্রেও মোটামুটি প্রত্যেকটি সংবাদমাধ্যমের ওপিনিয়ন পোলেই বলা হয়েছে ডোমজুড়ে হারছেন রাজীব।

রাজনৈতিক মহলে এখন প্রশ্ন একটাই। এই দলবদলু হেভিওয়েটদের রাজনৈতিক ভবিষ্যৎ কি প্রশ্নের মুখে? এখন এই সম্ভবনা নিয়েই উত্তাল রাজ্য রাজনীতি।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #bengal e;lection2021, #suvendu

আরো দেখুন