দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

মাস্ক বিলি করে অভিনব প্রচার তৃণমূল প্রার্থীর

March 22, 2021 | 2 min read

ভোটের মুখে করোনা সংক্রমণ(COVID19) ফের ধীরে ধীরে বাড়ছে। এর মধ্যেই নিরুপায় প্রার্থীরা প্রচারে বেরচ্ছেন। সঙ্গে থাকছেন দলীয় কর্মীরা। একটু অসতর্ক হলেই ভাইরাস তাড়া করতে পারে শরীরকে। ফলে সাবধানতার মার নেই। সতর্কতার বার্তা যে এখন অতি জরুরি, প্রচারে বেরিয়ে তা প্রকাশ্যেই জানিয়েছেন উদয়নারায়ণপুরের(Udaynarayanpur) তৃণমূল(TMC) প্রার্থী সমীর পাঁজা(Samir Panja)। রবিবার এই কেন্দ্রের বালিচকে প্রচারে গিয়েছিলেন তিনি। সেখানে তিনি বলেন, উন্নয়নের স্বার্থে শুধু ভোট দিলেই হবে না, সুস্থ পরিবেশও বজায় রাখতে হবে। আর এই কাজে সাধারণ মানুষের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। সবারই উচিত মাস্ক ব্যবহার করা, নিয়মিত হাত ধোয়া ও স্যানিটাইজার ব্যবহার করা। সেইসঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখার উপরও জোর দেন তিনি। তাঁকে ভোট দেওয়ার আহ্বান জানালেও নির্বাচকমণ্ডলীকে পইপই করে করোনাবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন তিনি।


এদিন তাঁর এই অভিনব প্রচার সাড়া ফেলেছে উদয়নারায়ণপুরে। ভোটের প্রচারে নির্বাচনী কচকচানি ছেড়ে প্রার্থীর মুখে করোনা সচেতনতার বার্তা শুনে অভিভূত গ্রামবাসীরা। প্রচারের ফাঁকে স্বাস্থ্য সচেতনতায় তাঁর এই ভাবনাকে স্বাগত জানিয়েছে সমাজের সব অংশের মানুষ।


গত কয়েকদিন ধরেই সারা দেশে করোনার রেখচিত্র ফের ঊর্ধ্বমুখী হয়েছে। চিকিৎসক ও স্বাস্থ্য কর্তাদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। গত কয়েকদিন ধরেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৩ হাজার ৮৪৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন এবং ১৯৭ জনের মৃত্যু হয়েছে। আমাদের রাজ্যে এখনও সেই পরিস্থিতি তৈরি হয়নি। তবে অন্যান্য রাজ্যে করোনা সংক্রমণের হার চোখ রাঙানোয় চিন্তা বেড়েছে এ রাজ্যের স্বাস্থ্য কর্তাদের। বিশেষ করে নির্বাচনের সময় করোনা সর্তকতা মেনে রাজনৈতিক দলের কর্মী-সমর্থকরা কীভাবে প্রচারে ও জনসভায় অংশ নেবেন, সেটাই বেশি করে ভাবাচ্ছে চিকিৎসক থেকে সরকারি আধিকারিকদের। চিকিৎসকদের মতে, নির্বাচনের এই উৎসবে যদি করোনা সংক্রমণ নিয়ে কেউ হাল্কা মনোভাব দেখান, তাহলে পরিস্থিতি বিগড়ে যেতে বেশি সময় লাগবে না।

চিকিৎসকদের এই দুশ্চিন্তাকে কিছুটা লাঘব করতে তাই এবার নির্বাচনী প্রচারে করোনা সচেতনতার বার্তাকেই হাতিয়ার করলেন উদয়নারায়ণপুরের তৃণমূল প্রার্থী সমীর পাঁজা। রবিবার ছুটির দিনে প্রচারে বেরিয়ে মাস্ক হাতে এলাকায় ঘুরলেন সমীরবাবু। এলাকার মানুষের কাছে গিয়ে সমীরবাবু একদিকে যেমন গত ১০ বছরের উন্নয়নের খতিয়ান তুলে ধরেছেন, তেমনই সাধারণ মানুষের মুখে মাস্ক পরিয়ে করোনা সচেতনতার বার্তা দিয়েছেন। তাঁর এই উদ্যোগ সম্পর্কে তৃণমূল প্রার্থী বলেন, নির্বাচনের এই উৎসবের মাঝে যেন আমরা করোনার বিষয়ে সতর্ক থাকি, সেই লক্ষ্যেই প্রচার করছি। অন্যদিকে, নির্বাচনী প্রচারের মাঝে তৃণমূল প্রার্থীর এই উদ্যোগ সম্পর্কে সাধারণ মানুষের বক্তব্য, সমীরবাবুর এই অভিনব চিন্তা নির্বাচনী যুদ্ধে তৃণমূল প্রার্থীকে একধাপ এগিয়ে দিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Udaynarayanpur, #Bengal Election 2021

আরো দেখুন