দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

চৈত্র সেলের বাজার মাতাচ্ছে ‘খেলা হবে’ টি-শার্ট ও চুড়িদার

March 23, 2021 | 2 min read

ভোটের বঙ্গে ইতিমধ্যেই উত্তাপ বাড়াচ্ছে ‘খেলা হবে’(Khela Hobe) স্লোগান। এবার নির্বাচনী উত্তাপ ছড়িয়ে পড়ল চৈত্র সেলের(Chaitra Sale) বাজারেও। সৌজন্যে সেই ‘খেলা হবে’ ক্যাচলাইন। রাজনৈতিক প্রচারের ময়দানের বাউন্ডারি ছাড়িয়ে টি-শার্টের পর এবার মেয়েদের চুড়িদার, কুর্তিতেও দেখা যাচ্ছে এই স্লোগান। দুর্গাপুরে সেলের বাজারে ইতিমধ্যেই চাহিদা তুঙ্গে উঠেছে ওই পোশাকের। বেনাচিতি থেকে দুর্গাপুর শহরের বিভিন্ন বাজারে দেদার বিকোচ্ছে খেলা হবে টি-শার্ট ও চুড়িদার।


রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে দেশের প্রধানমন্ত্রীও বিভিন্ন সভা থেকে খেলা হবে স্লোগান দিচ্ছেন। গ্রামবাংলা থেকে শহরতলির মিটিং, মিছিলে ‘খেলা হবে’ ডিজের রমরমা। দেওয়াল লিখন থেকে ফ্লেক্স ও ব্যানারেও একই স্লোগান। তবে, তৃণমূলের প্রচার থেকে ব্যানার, ফেস্টুনে এখন নতুন সংযোজন হয়েছে ‘ভাঙা পায়ে খেলা হবে’। তবে, রাজনৈতিক নেতাকর্মী থেকে সাধারণ মানুষের মুখেও এই খেলা হবে স্লোগান শোনা যাচ্ছে। তবে, খেলা হবে ডিজে রাজনৈতিক কর্মসূচি থেকে বিয়েবাড়ি ও অন্যান্য অনুষ্ঠানেও জায়গা করে নিয়েছে। জন্মদিন, বিবাহবার্ষিকীর কেকেও এই স্লোগান দেখা গিয়েছে। এছাড়া রাজ্যের বিভিন্ন বাজারে ও অনলাইন শপিংয়ে খেলা হবে লেখা টি-শার্টের চাহিদাও তুঙ্গে। এবার সেই তালিকায় ঢুকে পড়ল মেয়েদের পোশাকও। বেনাচিতি বাজারে মেয়েদের চুড়িদার থেকে কুর্তিতেও ‘খেলা হবে’ লেখা জ্বলজ্বল করছে। বাঙালির চৈত্র সেলের ফ্যাশনেও এই রাজনৈতিক স্লোগান নতুন জায়গা নিয়েছে। 


বেনাচিতি বাজারের একজন বস্ত্র ব্যবসায়ী মহম্মদ সামিম বলেন, এবার নির্বাচনে ‘খেলা হবে’ কথাটা খুব জনপ্রিয় হয়ে উঠেছে। তাই অল্পবয়সিদের মধ্যে এই স্লোগান লেখা টি-শার্টের চাহিদাও বাড়ছে। চাহিদা বুঝে এক ডজন টি-শার্ট এনেছিলাম। একদিনেই সব বিক্রি হয়ে গিয়েছে। এছাড়া মেয়েদের চুড়িদার ও কুর্তি মিলিয়ে প্রায় ২০ ডজন পোশাক তুলেছিলাম। সেগুলি প্রায় শেষের মুখে। গ্রাহকরা সবরকম রঙের টি-শার্ট ও চুড়িদার কিনছেন। নির্দিষ্ট কোনও রাজনৈতিক দলের রং দেখছে না। টি-শার্ট ১০০ টাকা করে ও কুর্তি ১৫০ টাকা করে সেলের বাজারে বিক্রি করছি। এখন চৈত্র সেলের বাজারের মধ্যেই নির্বাচন থাকায় ব্যবসা ভালোই হচ্ছে। ওই বাজারের একজন ক্রেতা বৃতি চট্টোপাধ্যায় বলেন, রাজনীতি তেমন কিছু বুঝি না। তবে এবার নির্বাচনে কেবল শুনছি খেলা হবে। কী খেলা হবে জানি না। তবে, এখন প্রতিটি বন্ধুর মুখে কথায় কথায় শুনছি ‘খেলা হবে’। সবক্ষেত্রেই এই কথাটি ব্যবহার হচ্ছে। এই কথাটি বর্তমানে ফ্যাশন স্টেটমেন্ট হয়ে গিয়েছে। তাই খেলা হবে লেখা কুর্তি কিনেছি। 


আরএক ক্রেতা উজ্জ্বল ধীবর বলেন, এবার ভোটে খেলা হবে। বাংলার উন্নয়নকে সামনে রেখে খেলা হবে। ভাঙা পায়ে খেলা হবে। বিভিন্ন জায়গায় এই নিয়ে প্রচার চলছে। এবার ‘খেলা হবে’ লেখা টি-শার্ট পরে প্রচারও চলছে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#khela hobe, #churidar, #tshirt, #chaitra sale

আরো দেখুন