রাজ্য বিভাগে ফিরে যান

বিজেপিকে ভোট দিয়েছিল বামেরা! স্বীকার করলেন সূর্যকান্ত

March 25, 2021 | < 1 min read

অবশেষে বামেরা(Left) স্বীকার করল যে তৃণমূলকে(TMC) হারাতে তারা বিজেপিকে(BJP) ভোট দিয়েছিলেন। সম্প্রতি বামেদের একটি নির্বাচনী পোস্টার আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। সেই পোস্টারে দেখা যাচ্ছে একজন মানুষের ছবি। পাশে তারই জবানবন্দিতে লেখা: “যে তৃণমূল নেতার অত্যাচার থেকে বাঁচতে বিজেপি-কে ভোট দিয়েছিলাম সেই নেতারাই এখন বিজেপি- তে!”

এই পোস্টারটি নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করেছেন সিপিআইএমের সাধারণ সম্পাদক সূর্যকান্ত মিশ্র(Surjyakanta Mishra)। সাথে ও লিখেছেন, “আমরা ফিরছি, বামেরা ফিরছে।” আর তার পর থেকেই নেটিজেনরা তাঁকে এই নিয়ে কটাক্ষ করতে শুরু করেছেন। তাদের প্রশ্ন, তাহলে বামেরা অবশেষে স্বীকার করল যে ২০১৯- এর লোকসভা ভোটে বামেরা বিজেপিকে ভোট দিয়েছিল।

বাম-রাম গোপন সমঝোতার অভিযোগ এই প্রথম নয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)প্রায়ই নিজের জনসভায় এই ইস্যু তুলে থাকেন। ২০১৯ সালের নির্বাচনে প্রাপ্তভোট থেকেও এই অভিযোগের সত্যতা অনুমান করা যায়। ২০১৬ সালে বামেদের প্রাপ্ত ভোট ছিল ২৭% যা ২০১৯ এ কমে দাঁড়ায় ৭ শতাংশে। উল্টোদিকে বিজেপির ভোট ২০১৬ তে ১০% থেকে বেড়ে ২০১৯ সালে দাঁড়ায় ৪০ শতাংশে। অর্থাৎ, বামেদের ভোট বিজেপির ঝুলিতে যায়।

যদিও এই অভিযোগ মানতে নারাজ ছিল বামশিবির। তৃণমূলের অপপ্রচার বলেই তারা ফুৎকারে উড়িয়ে দিতেন এই অভিযোগ। যদিও সূর্যকান্তবাবুর পোস্ট করা এই পোস্টারে শিলমোহর পড়ল বাম-রাম আঁতাতের থিওরিতেই। আর তাতে বেজায় অস্বস্তিতে বাম শিবির।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Cpim, #Left, #surjyakanta mishra, #loksabha elections 2019

আরো দেখুন