দেশ বিভাগে ফিরে যান

ফোনকাণ্ডের জের, একের পর এক টুইট-বাণে বিজেপিকে কটাক্ষ মহুয়ার

March 28, 2021 | < 1 min read

ফোনকাণ্ডে উত্তাল রাজ্য রাজনীতি। একদিকে বিজেপির(BJP) দাবি নন্দীগ্রামের(Nandigram) এক প্রাক্তন তৃণমূল(TMC) নেতাকে ফোন করে মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) সাহায্য চেয়েছেন। অন্যদিকে তৃণমূল একটি অডিও টেপ প্রকাশ করে দাবি করেছে নির্বাচন কমিশনকে প্রভাবিত করছে বিজেপি। এই ফোনকাণ্ডের যুদ্ধে বিজেপিকে একের পর এক টুইট করে আক্রমণ শানিয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র(Mahua Moitra)।

মহুয়া লিখেছেন, “দুই বিজেপি নেতা, যারা কোনওদিন পঞ্চায়েত নির্বাচনও জেতেননি, তারা ফোনে আলোচনা করছেন কিভাবে তাদের পোষ্য নির্বাচন কমিশনকে দিয়ে বুথ ম্যানেজ করা যায়! চাণক্য নীতির শ্রেষ্ঠ উদাহরণ।”

এরপর তিনি আবার টুইট করেন, “চাণক্য নীতি ১০১: বুথ এজেন্টদের সেই বুথের ভোটার হতে হয়। বিজেপির সব বুথে এজেন্ট দেওয়ার মত সাংগঠনিক ক্ষমতা নেই। তাই, তারা নির্বাচন কমিশনের ওপর প্রভাব খাটিয়ে নিয়ম বদল করালেন – রাজ্যের যে কোনও যে কোনও প্রভাবশালী ব্যক্তি যে কোনও বুথে পেশী আস্ফালন করতে পারবে। বুঝলেন?”

এতেই ক্ষান্ত না হয়ে তিনি আরও লেখেন, দালাল ও জুগাড় মহাশয়, আপনারা বুথ এজেন্টের নিয়মে যেমন বদল করালেন নির্বাচন কমিশনকে দিয়ে, একই ভাবে বিধায়কের নিয়মেও বদল করান। তাহলে মোদিও বিধানসভা নির্বাচনে লড়তে পারবেন বাংলা থেকে।”

বিজেপির যে বাংলায় সংগঠন দুর্বল, তা ভালো করেই বুঝিয়ে দিলেন মহুয়া। পাশাপাশি, নির্বাচন কমিশন যে বিজেপির প্রভাবে কাজ করছে সেটিও তুলে ধরলেন টুইটে। ফোনকাণ্ডে যে বিজেপি ব্যাকফুটে, তা আবার প্রমাণ হল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mahua Moitra, #bjp, #tmc, #Audio Tape, #Phone Call

আরো দেখুন