দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

টিকিট পেয়েও দল সরে যেতে বলায় আত্মহত্যার হুমকি বিজেপি প্রার্থীর

March 28, 2021 | 2 min read

কয়েকদিন আগেই প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি (BJP)। পূর্ব বর্ধমানে অনেক প্রার্থী তাঁদের মনোনয়ন জমাও দিয়ে দিয়েছেন। কিন্তু টিকিট পাওয়ার পরেও দলের তরফে সরে দাঁড়াতে বলায় এবার পার্টি অফিসে এসে আত্মহত্যার হুমকি দিলেন গলসি বিধানসভার বিজেপি প্রার্থী। গেরুয়া শিবিরের পুরনো নেতা তপন বাগদিকে প্রার্থীপদ থেকে সরে দাঁড়াতে বলছেন জেলা বিজেপি নেতৃত্ব ও এক সাংসদ। তাঁকে বিজেপির প্রার্থী হিসেবে মানছে না দল, সেটা একপ্রকার স্থির হয়ে গিয়েছে। সূত্রের খবর, এক সাংসদের পরিবারের একজনকে গলসি আসনে প্রার্থী করার জন্য জেলার একাংশের নেতারা অনেক আগে থেকেই উঠেপড়ে লেগেছিল। প্রার্থী হিসেবে তপনবাবুর নাম ঘোষণা হওয়ার পরে তাঁকে দলের একাংশ মেনে নেননি। শনিবার সাংবাদিক সম্মেলন করে বিস্ফোরক অভিযোগ করেন গলসির প্রার্থী।

তিনি বলেন, শুক্রবার বিজেপির জেলা(সদর) সভাপতি অভিজিৎ তা আমাকে ডেকে পাঠান। আমি যাওয়ার পর উনি বলেন, ‘কিছু পার্সনাল কথা আছে। সাংসদ এস এস আলুওয়ালিয়া এসেছেন, আপনার সঙ্গে কথা বলতে চান। একান্তে ডেকে সাংসদ আমাকে বলেন, এবারের মতো গলসি আসন থেকে সরে দাঁড়াতে হবে। আমি কারণ জানতে চাওয়ায় উনি বললেন, আমার নামে শ্লীলতাহানির মামলা আছে।

প্রসঙ্গত, ২০১৪ সালের একটি শ্লীলতাহানির কেসে তপনবাবুর বিরুদ্ধে অভিযোগ ওঠে। যদিও এই অভিযোগ সম্পূর্ণভাবে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে তিনি দাবি করেন। এদিন সাংবাদিক সম্মেলন থেকে তপনবাবু আরও বলেন, দলের নেতারা আমার বদলে অন্য কাউকে চাইছেন, সেজন্য ডিসকোয়ালিফাই করার জন্য এসব জিনিসগুলি সামনে আনার চেষ্টা করছেন। আমি প্রার্থীপদ থেকে সরব না। বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়ে এর শেষ দেখে ছাড়ব। তারপরও আমাকে বিজেপি প্রার্থী হিসেবে লড়তে না দেওয়া হলে, বিজেপি পার্টি অফিসে এসে আমি আত্মহত্যা করব।

দলের ঘোষিত প্রার্থীর এই অভিযোগে সরগরম বর্ধমানের রাজনৈতিক পরিস্থিতি। প্রার্থী ঘোষণা হওয়ার পর থেকে গলসি কেন্দ্রে প্রচারে ঝাঁপিয়ে পড়েন তপনবাবু। তাঁর কাছে দলের এই অপমানের থেকে মৃত্যুবরণ অনেক ভালো বলেও তিনি দাবি করেন। এতে নিজেকে শেষ করে দিয়ে দলের কাছে একনিষ্ঠ কর্মী হিসেবে নিজেকে প্রমাণ করতে পারবেন বলে তিনি মনে করছেন।

এ ব্যাপারে বিজেপির জেলা (সদর) সভাপতি অভিজিৎ তা বলেন, এটা কেন্দ্র ও রাজ্য নেতৃত্বের ব্যাপার। নিচু থেকে কিছু হয় না। ওঁকে ডেকে শুধু জানতে চাওয়া হয়েছিল যে, কোনও শ্লীলতাহানির কেস আছে কি না। বর্ধমান-দুর্গাপুরের সাংসদ এস এস আলুওয়ালিয়া বলেন, প্রার্থীর বিষয়টি আমাদের করণীয় কিছু নয়। কেন্দ্র থেকে নাম ঘোষণা হয়। ওঁর কিছু কেসের তথ্য কেন্দ্র থেকে চাওয়া হয়েছিল। তাতেই হয়তো উনি এরকম মনে করেছেন। আমরা এ ব্যাপারে কিছু করতে পারি না।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #galsi

আরো দেখুন