দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

পরিকল্পনা করেই হামলা, তবে বিরুলিয়াবাসীর দোষ নেই: নন্দীগ্রামে মমতা

March 29, 2021 | 2 min read

১০ মার্চ বিরুলিয়া বাজারে আহত হয়েছিলেন তৃণমূল সুপ্রিমো তথা নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী (TMC candidate) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেদিন কীভাবে জখম হয়েছিলেন নেত্রী তা নিয়ে প্রচুর জলঘোলা হয়েছে। রবিবার বিরুলিয়ার জনসভা থেকে মুখ্যমন্ত্রী ফের দাবি করলেন, পরিকল্পনামাফিকই হামলা করা হয়েছিল তাঁর উপর। সেইসঙ্গে বললেন, ওইদিনের ঘটনায় বিরুলিয়াবাসীর কোনও দোষ নেই।

রবিবার নন্দীগ্রামের (Nandigram) বিরুলিয়া বাজারের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “এই বিরুলিয়ায় আমার উপর হামলা হয়েছিল। অনেক আলোচনা হয়েছে, তাই কয়েকটা কথা বলতে এসেছি।” এরপরই ওইদিনের ঘটনার বিবরণ দেন তৃণমূল নেত্রী। বলেন, “সকাল থেকে অনেক মন্দিরে গিয়েছিলাম সেদিন। বিরুলিয়া বাজারের ওই মন্দিরের বাইরে থেকে প্রণাম করে গাড়িতে বসেই সকলকে নমস্কার করছিলাম। বহু মানুষ ছিলেন। হঠাৎই চার পাঁচজন আমাকে ধাক্কা দেয়। কিছু বুঝে ওঠার আগেই পায়ে ব্যথা অনুভব করি। তাঁকিয়ে দেখি পা ফুলে গিয়েছে। রক্ত বের হচ্ছে। গোড়ালি গুঁড়িয়ে গিয়েছিল। শিরা কেটে রক্ত বেরতে শুরু করে। তখনই কলকাতা যাওয়ার সিদ্ধান্ত নিই।” এরপরই তিনি বলেন, বিরোধীরা পিলারে গাড়ি ধাক্কা লাগার যে দাবি করছে তা সম্পূর্ণ মিথ্যে। তাঁর কথায়, “আমার গাড়ি দাঁড়িয়েছিল, কোথাও ধাক্কা লাগেনি। পরিকল্পনামাফিক কেউ এসব করেছে। তবে এতে বিরুলিয়াবাসীর কোনও দোষ নেই।” এদিনের সভা থেকে অধিকারীদের তীব্র কটাক্ষও করেছেন মমতা। পাশাপাশি, নন্দীগ্রামের সঙ্গে জড়িয়ে থাকা তাঁর জীবনের বহু মুহূর্তের কথা এদিন সকলের সঙ্গে ভাগ করে নেন তিনি।

উল্লেখ্য, ১০ মার্চ সন্ধেয় বিরুলিয়া বাজারে জখম হন মমতা। পায়ে গুরুতর চোট পান তিনি। রাতেই তাঁকে কলকাতায় নিয়ে আসা হয়। দেড়দিন হাসপাতালে ভরতি ছিলেন তিনি। ঘটনার পরই বিরুলিয়ায় দাঁড়িয়ে ঘটনার নেপথ্যে চক্রান্তের অভিযোগ করেছিলেন তিনি। পরবর্তীতে তৃণমূল নেতারা বারবার দাবি করেছেন এই ঘটনার সঙ্গে বিজেপির যোগ রয়েছে। পালটা বিরোধীরা দাবি করেছিলেন, একটি পিলারে গাড়ির ধাক্কা লাগায় এই ঘটনা। তদন্তের পর কমিশন জানিয়েছে, বিরুলিয়ায় মুখ্যমন্ত্রীর আহত হওয়ার বিষয়টি নিতান্তই দুর্ঘটনা। কিন্তু এখনও পরিকল্পনামাফিক আক্রমণের তত্ত্বে অনড় মুখ্যমন্ত্রী।

TwitterFacebookWhatsAppEmailShare

#WB Assembly Polls 2021, #Mamata Banerjee, #purba medinipur, #West Bengal Assembly Elections 2021

আরো দেখুন