দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

বিজেপির মৃত্যু নিয়ে রাজনীতির কড়া জবাব দিল তৃণমূল

March 29, 2021 | < 1 min read

বিজেপির(BJP) রাজনীতিতে হঠাৎ খবরের শিরোনামে চলে আসা নিমতার বৃদ্ধা শোভা মজুমদারের(Sobha Majumdar) মৃত্যু হয়েছে। রবিবার গভীর রাতে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। চিরাচরিতভাবেই মৃত্যু নিয়ে রাজনীতি করা শুরু করেছে বিজেপি। কাঠগড়ায় তোলা হয়েছে তৃণমূলকে। যদিও তৃণমূলের(TMC) তরফ থেকে সাংসদ সৌগত রায়ের(Saugata Roy) দাবি, ওই বৃদ্ধা অসুস্থ ছিলেন, তাই তাঁর মৃত্যু হয়েছে।

এইবার বিজেপির মৃত্যু নিয়ে রাজনীতির জবাব দিতে মাঠে নামলেন তৃণমূলের রাজ্যসভা সাংসদ ডেরেক ও’ ব্রায়েন(Derek o Brien)। একটি টুইটে তিনি লেখেন, ‘প্রতিটি মৃত্যুই দুঃখের। কিন্তু ৮৫ বছরের বৃদ্ধার মৃত্যু নিয়ে নোংরা রাজনীতি করছে বিজেপি। এই মৃত্যুর সাথে রাজনীতির কোন সম্পর্ক নেই।’

তারপরেই তিনি বিজেপিকে কটাক্ষ করে বলেন, ‘বিজেপির যে নেতারা এতো জ্ঞান দিচ্ছে তাদের নিজেদের রাজ্যে নারী সুরক্ষার কি অবস্থা!’

এই বলে তিনি বিজেপি শাসিত রাজ্যে মহিলাদের ওপর হওয়া অন্যায়ের একটি খতিয়ান তুলে ধরেন।

সেখানে দেখা যায় কেন্দ্রীয় তথ্য অনুযায়ী উত্তরপ্রদেশ, রাজস্থান, মহারাষ্ট্রে যেখানে মহিলাদের ওপর হওয়া অপরাধ যথাক্রমে ৫৬%, ৩৩%, ৩৯%, সেখানে পশ্চিমবঙ্গে সেই সংখ্যা ২০১৪ থেকে ২১% কমেছে।

এছাড়াও ১ লক্ষ মানুষ প্রতি দিল্লি, সুরাট, আমেদাবাদে হওয়া অপরাধের সংখ্যা যেখানে ১৪৫৭, ১৩১৭, ৮২৬, সেখানে পশ্চিমবঙ্গে সেই সংখ্যা ১৫২।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #tmc, #Death, #politics, #nimta

আরো দেখুন