দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

দ্বিতীয় পর্যায়ের ভোটে পূর্ব মেদিনীপুরে নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ রাখতে কমিশনের দ্বারস্থ তৃণমূল

March 29, 2021 | 2 min read

আরো একবার নির্বাচন কমিশনের(ECI) দ্বারস্থ তৃণমূল(TMC)। তৃণমূলের একটি প্রতিনিধিদল কমিশনের কার্যালয়ে গিয়ে মুখ্য নির্বাচনি আধিকারিককে চিঠি দিয়ে এসেছেন। তাঁরা চিঠিতে লিখেছেন যে, পূর্ব মেদিনীপুরে(Purba Medinipur) অশান্তির ছক কষছে দুষ্কৃতীরা। এইরকমই খবর রয়েছে তৃণমূলের কাছে। তাই নির্বাচন কমিশনের কাছে তাদের আর্জি নিরপেক্ষ, সুষ্ঠ নির্বাচন পরিচালনার জন্যে যেন পূর্ব মেদিনীপুরের দিকে নজর রাখে কমিশন। দুষ্কৃতীদের সেই স্থান থেকে সরানোর বিষয়েও যেন দ্রুত ব্যবস্থা নেওয়া হয়। প্রতিনিধি দলটির নেতৃত্ব দেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, রাজ্যসভা সাংসদ ডেরেক ও’ ব্রায়েন এবং নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা।

এছাড়াও দ্বিতীয় পর্যায়ের ভোট থেকে বিজেপি শাসিত রাজ্যের পুলিশদেরও নির্বাচন পরিচালনা থেকে দূরে রাখতে আর্জি জানান তাঁরা। নচেৎ নির্বাচন তার নিরপেক্ষতা হারাচ্ছে।

অন্য একটি চিঠিতে কমিশনকে যেন হয়েছে যে পূর্ব মেদিনীপুরে বেশ কয়েকটি জায়গায় বহিরাগতরা আস্তানা বেঁধেছে, সে সব জায়গার ঠিকানা দিয়ে কমিশনকে ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে।

এদিন প্রথম পর্যায়ে নির্বাচনে পূর্ব মেদিনীপুরে হওয়া বুথ জ্যাম থেকে ছাপ্পা ভোট বা হিংসা সব বিষয়েই কমিশনকে অবগত করে তৃণমূলের ওই প্রতিনিধিদল। আর এর সবকিছুর নেপথ্যেই যে রয়েছে বিজেপি তাও চিঠিতে পরিষ্কার করেন তাঁরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #tmc, #purba medinipur, #Election Commission of India

আরো দেখুন