দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

হলদিয়ায় দিলীপের সামনেই বিজেপির আদি-নব্য লড়াই

March 30, 2021 | 2 min read

হলদিয়ায় রোড শো পর্বে বিজেপির রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ (Dilip Ghosh) কোন গাড়িতে উঠবেন, তা নিয়ে আদি ও নব্য বিজেপির বিরোধ প্রকাশ্যে এল। সোমবার রোড শো-র আগে-পরে টাউনশিপ হেলিপ্যাড ময়দানে ও দুর্গাচকে খোদ দিলীপবাবুর সামনেই এঘটনা ঘটে। ভোটের মাত্র দু’দিন আগে এমন ঘটনা বিজেপি রাজ্য সভাপতিকে রীতিমতো অস্বস্তিতে ফেলে দেয়। এদিন খড়্গপুর থেকে বিকেল সাড়ে তিনটে নাগাদ দিলীপবাবু হেলিকপ্টারে হলদিয়া আসেন। তাঁর রোড-শো ছিল প্রায় ১০ কিলোমিটার দূরে দুর্গাচক টাউনে। সেজন্য বিজেপির রাজ্য সভাপতির জন্য হেলিপ্যাডে গাড়ির ব্যবস্থা হয়েছিল। সেখানে আদি ও নব্য দু’পক্ষই গাড়ি নিয়ে হাজির হয়েছিল বলে বিজেপি (BJP) সূত্রে জানা গিয়েছে। এদিন সন্ধ্যায় তমলুক কেন্দ্রে বিজেপি প্রার্থী হরেকৃষ্ণ বেরার সমর্থনে তমলুক শহরের হাসপাতাল মোড় থেকে রাজবাড়ি পর্যন্ত রোড শো করেন দিলীপ ঘোষ। ওই কর্মসূচিতে ব্যাপক জমায়েত হয়। কর্মীদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো।

হেলিকপ্টার থেকে দিলীপবাবু নামার পর হঠাৎ দেখা যায় দলের এক আদি কর্মীর সাদা রঙের গাড়িতে তাঁকে তুলতে তৎপর হন কর্মীরা। একইভাবে সদ্য বিজেপিতে যোগ দেওয়া হলদিয়া পুরসভার এক প্রাক্তন চেয়ারম্যানও একটি কালো দামি গাড়ি দিলীপবাবুকে রোড শোতে নিয়ে যাওয়ার জন্য হাজির ছিল। এনিয়ে দু’পক্ষের মধ্যে বচসা শুরু হয়। এসময় দিলীপবাবু সাদা গাড়িতে তমলুক যাওয়ার আশ্বাস দেন। রোড-শো শেষেও এই দ্বন্দ্ব ফের দেখা যায়। দিলীপবাবুকে কালো গাড়িতে ওঠার জন্য জোরাজুরি করেন নব্য কর্মীরা। দিলীপবাবু এবারও সেই সাদা গাড়িতেই তমলুকের উদ্দেশে রওনা দেন।

এদিন হলদিয়া (Haldia) বিধানসভার বিভিন্ন প্রান্ত থেকে লোক এনে শহরে রোড শো করে বিজেপি। একটি হুড খোলা জিপে চেপে এক্সাইড মোড় থেকে শুরু হয় রোড-শো। প্রার্থী তাপসী মণ্ডলকে নিয়ে দুর্গাচক টাউনের একাংশ ঘুরে প্রায় তিন কিলোমিটার রোড শো করেন দিলীপবাবু। দলবদলু বিজেপি প্রার্থীকে নিয়ে প্রথম দিন থেকেই শিল্পশহরে ক্ষোভ ছিল। প্রচারের সময় তা বার বার প্রকাশ পেয়েছে। এই রোড শো টাউনশিপে হবে না দুর্গাচকে হবে তা নিয়ে দলের আদি ও নব্য নেতাদের মধ্যে টানাপোড়েন ছিল বলে অভিযোগ।

হলদিয়ার বিজেপি নেতা প্রদীপ বিজলি বলেন, ডানপন্থী দলে এমন ঘটনা ঘটেই থাকে। এটা কোনও আদি-নব্য দ্বন্দ্ব নয়, কর্মীদের ভালোবাসা থেকে ঘটেছে। অযথা রাজনীতি খোঁজা হচ্ছে। এদিন দুর্গাচকে দিলীপবাবু বলেন, পশ্চিমবাংলার জাগ্রত জনগণ পা দেখে নয়, মুখ দেখে ভোট দেবেন।

এর আগে এদিন সেলিব্রিটি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়কে নিয়ে রং খেলতে খেলতেই খড়্গপুর শহরে প্রচার করলেন দিলীপবাবু। এদিন তিনি প্রার্থীকে নিয়ে হুডখোলা গাড়িতে শহরের বিভিন্ন এলাকা পরিক্রমা করেন। সেখানে কর্মী ও সাধারণ মানুষের সঙ্গে রং খেলেন। দলের পক্ষ থেকে সবাইকে সরবতও খাওয়ানো হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Haldia, #bjp, #dilip ghosh, #West Bengal Assembly Elections 2021

আরো দেখুন