উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

পাহাড়ের মানুষকে অপমান কৈলাশের, বিজেপির বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছে দার্জিলিং

March 30, 2021 | < 1 min read

ভোটের প্রচারে দার্জিলিংয়ে গিয়ে গোর্খাদের অপমান! পাহাড়ের তিনটি আসনে প্রার্থী দেওয়ার পর এবার বিজেপি বিরুদ্ধে কড়া বিবৃতি দিল গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাং। তাঁদের দাবি, বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়কে (Kailash Vijayvargiya) নিঃশর্তে ক্ষমা চাইতে হবে। 

দার্জিলিং-এ নীরজ লাম্বা, কার্সিয়ং-এ বিষ্ণুপ্রসাদ শর্মা ও কালিম্পং-এ সুভা প্রধান। এবার বিধানসভা ভোটে (West Bengal Election 2021) পাহাড়ের তিনটি আসনে ইতিমধ্যেই প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিজেপি। এদিন কাসিয়ং-র দলের প্রার্থীর সমর্থনে প্রচারে গিয়েছিলেন কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)। গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাং গোষ্ঠীর দাবি, জনসভায় ভাষণ দিতে গিয়ে দার্জিলিং-র গোর্খাদের নেপাল থেকে আগত বলে উল্লেখ করেন তিনি। এমনকী, দার্জিলিং-র প্রাক্তন সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়াও গোর্খা জনজাতিকে ‘নেপালের মানুষ’ বলে সম্বোধন করেন। এই ঘটনার প্রতিবাদ জানিয়েই জারি করা হল কড়া বিবৃতি।

এই বিবৃতিতে বিজেপি নেতাদের স্মরণ করিয়ে দেওয়া হয়েছে, ‘আমরা এই দেশের যথেষ্ট আন্তরিক। আমাদের গোর্খা সেনারা দেশের জন্য় জীবন উৎসর্গ করেছেন’। গোর্খা জনমুক্তি মোর্চার  বিনয় তামাং গোষ্ঠীর গোষ্ঠীর বক্তব্য, ‘ভারতীয় গোর্খা ও নেপালের গোর্খাদের পার্থক্য বোঝে না বিজেপি। বিজেপি আমাদের কিছুই দেয়নি। উল্টে এখন গোর্খাদের অপমান করছেন ওই দলের নেতারা’। দাবি একটাই, নিজের মন্তব্যের জন্য নিঃশর্তে ক্ষমা চাইতে হবে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীকে। প্রসঙ্গত, এবারের ভোটে পাহাড়ের কোনও  দলের সঙ্গে জোট করেনি গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাং গোষ্ঠী। তিনি আসনেই আলাদাভাবে প্রার্থী ঘোষণা করেছে তারা। প্রকাশ করা হয়েছে ৫২ পয়েন্টে ইশতাহারও। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Gorkha Janmukti Morcha, #Kailash Vijayvargiya, #bjp

আরো দেখুন