দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

বাম আমলের হার্মাদরা এখন বিজেপি হয়েছে, গোঘাটে তোপ মমতার

March 31, 2021 | 4 min read

আগামীকাল দ্বিতীয় দফার নির্বাচন। ইতিমধ্যেই শেষ হয়েছে প্রচার পর্ব। এবার তৃতীয় দফার প্রচারে বেরিয়ে পড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জঙ্গলমহল আর মেদিনীপুরের পর এবার গন্তব্য হাওড়া-হুগলী। আজ মমতার সভা হুগলীর গোঘাট এবং সিঙ্গুরে। হাওড়ার উলুবেড়িয়াতেও রয়েছে তৃণমূলনেত্রীর জনসভা।

লাইভ আপডেট

১ঃ০৮ঃ সংখ্যালঘুরা নিজেদের ভোট ভাগ করবেন না। হায়দ্রাবাদ থেকে এক বিজেপির দালাল এসেছে। ঐ গদ্দারকে ভোট দেবেন না। তপশিলি ভাই বোনেরা ভোট ভাগ করবেন না। আপনাদের জন্যে সব করে দিয়েছি। বিজেপিকে এখান থেকে তাড়ান।

১ঃ০৬ঃ টাকা হাতে গুন্ডাদের যারা ধরিয়ে দেবেন তাদের আমি পুরস্কার দেব। বাইরের গুন্ডারা যেখানে আছে, নির্বাচন কমিশনকে ডেকে ধরিয়ে দেবেন।

১ঃ০৫ঃ ইভিএম মেশিন অন অফ করে নেবেন ভালো করে। ভোট বাক্স সিল না হওয়া অবধি কোথাও যাবেননা। ২ তারিখ সবুজ আবির খেলতে হবে।

১ঃ০৪ঃ ৬ এপ্রিল জোড়া ফুলকে ভোট দেবেন। কোন গদ্দার ফুলকে নয়, স্বার্থপর ফুলকে ভোট দেবেন না।

১ঃ০৩ঃ আমার একটা পা খারাপ তো কি হয়েছে? মা বোনেদের পা দিয়ে আমরা খেলব এবং গোল করব।

১ঃ০২ঃ আমার প্রার্থীরা একজন একজন করে জিতলেই আমার সরকার হবে। আমি একা জিতে কিছু হবে না।

১ঃ০১ঃ স্বাস্থ্যসাথীর কার্ড দুয়ারে সরকারের ক্যাম্পে গিয়ে করিয়ে নেবেন। কারো হাত পা ধরবেন না। ওই কার্ডে ৫ লক্ষ টাকার চিকিৎসা করাতে পারবেন সরকারি বেসরকারি হাসপাতালে গিয়ে।

১ঃ০০ঃ শুধু বিজেপিকে ভোট দেবেন না। জন্ম থেকে মৃত্যু সব প্রকল্প আমরা দেব। সব বিধবাদের ১০০০ টাকা করে মাসে দেব।

১২ঃ৫৯ঃ বছরে ৫ লক্ষ কর্ম সংস্থান হবে। আমরা ৪০% বেকারত্ব কমিয়েছি। ১০০ দিনের কাজে, ক্ষুদ্র কুটির শিল্পে আমরা ১ নম্বরে। আমার দ্বিগুন শিক্ষক নিয়োগ করব। ডাক্তার, নার্স নেব।

১২ঃ৫৮ঃ আগামীদিনে সরকার আপনার বাড়িতে বাড়ীতে রেশন পৌঁছে দেবে। মা বোনেদের ৫০০- ১০০০ টাকা অবধি হাত খরচ দেব। কৃষকদের ৫০০০ টাকা যেটা দেওয়া হয়, সেটা ১০০০০ টাকা করে দেব। ক্ষেতমজুররাও ৫০০০ টাকা করে পাবে। ছাত্রদের স্টুডেন্ট ক্রেডিট কার্ডে কম সুদে ১০ লক্ষ টাকা করে সুদ দেব। আমাদের সরকার জামিনদার হবে।

১২ঃ৫৭ঃ আপনাদের জুড়ি টাকা দিতে আসে, মনে রাখবেন, ওই টাকাটা আপনার টাকা। নিয়ে খরচা করে দেবেন। কিন্ত বিজেপিকে ভোট দেবেন না। আমাদের দেওয়া বিনাপয়সায় চাল ১০০০ টাকার গ্যাসে ফোটাবেন? বিজেপিকেই ফুটিয়ে দিন।

১২ঃ৫৬ঃ গ্যাসের দাম ১০০০ টাকা। সব ভর্তুকি খেয়ে নিচ্ছে বিজেপি। ভোটের সময় রেল বিক্রি, এলআইসি বিক্রির টাকা থেকে চুরি করে টাকা দিচ্ছে।

১২ঃ৫৫ঃ এরা মা দূর্গাকেও গালাগালি দেয়। মা বোনদের নামে খারাপ কথা বলে। চাকরি দেয় না।

১২ঃ৫৪ঃ আমাদের কেউ ভুল করলে আমি তাদের হয়ে ক্ষমা চাইছি। কিন্তু গুন্ডা বিজেপিকে বাংলায় ঢুকতে দেবেন না। বাংলাকে বাঁচান।

১২ঃ৫৩ঃ আমি গুন্ডাদের চেহারা সব ভিডিও করে তুলে রেখেছি। ভোটটা হয়ে যাক। তারপর দেখব কতো ধানে কতো চাল। যেখানেই পালিয়ে যাও কান ধরে তুলে আনব।

১২ঃ৫২ঃ বিহার, উত্তরপ্রদেশ থেকে গুন্ডা পাঠিয়েছে। আমার গাড়ি কাল ঘিরে ধরে তান্ডব করল, নির্বাচন কমিশন কিছু করল না। সব জায়গায় ওরা অশান্তি করছে। আমি চাই নির্বাচন শান্তিপূর্ন হোক চাই।

১২ঃ৫০ঃ মেয়েদের বলেছে তৃণমূল করলে তুলে নিয়ে যাব। এত বড় সাহস। একটা বাংলার মেয়ের দিকে হাত বাড়ালে আমি দেখে নেব।

১২ঃ৪৯ঃ কাল নন্দীগ্রামে ওরা গন্ডগোল করেছে। দুধ কলা দিয়ে আমি কাল সাপ পুষেছি। কাল বলরামপুরে ছেলেটির বাড়িতে গেছিলাম, যাকে ওরা মেরেছে।

১২ঃ৪৮ঃ বাংলার নাম বাংলা আজ অবধি করে নি। ওরা বাংলাকে ঘৃণা করে। তোমরা চিরদিন থাকবে না। বাংলার নাম বাংলা হবে। বিজেপি বাংলা চেনেই না। সিপিএমের হার্মাদরা বিজেপিতে গেছে। বিজেপির নিজেদের কিছু নেই। সিপিএমের ক্যাডারদের বিধানসভার টিকিট দিয়েছে।

১২ঃ৪৭ঃ আমি একবার গোঘাটে এসেছিলাম। সবাই দরজা বন্ধ করে রেখেছিল। সিপিএম কাউকে এক গ্লাস জল দিতে দেবে না। আজ সিপিএমের হার্মাদরাই বিজেপিতে। আমি না থাকলে গোঘাট, কোতুলপুর, আরামবাগ বাঁচত না।

১২ঃ৪৬ঃ আমার জন্যে কাজ করত বলে সেদিন একটি ছেলেকে খুন করে দেওয়া হয়। আমি গেছিলাম সেদিন।

১২ঃ৪৫ঃ আরামবাগে মেডিক্যাল কলেজ, মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল হয়েছে। সিঙ্গুরে তাপসী মালিকের শহীদ বেদী করে দিয়েছি।

১২ঃ৪৪ঃ একবার ময়নাগুড়িতে গিয়ে শুনলাম কেশপুরে ১০ জনকে খুন করা হয়েছে। কি করে আসা যায় ভাবছি। ডাইরেক্ট কোন‌ও রাস্তা নেই। হাওড়া হয়ে আসতে হল। ১২-১৪ ঘন্টা লেগে গেল। সেদিনই ভেবেছিলাম উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গকে যুক্ত করতে হবে। আপনারাও দার্জিলিং, জলপাইগুড়ি যেতে পারবেন সহজে।

১২ঃ৪৩ঃ নতুন একটি রাস্তা উত্তরবঙ্গকে দক্ষিণ বঙ্গের সাথে যোগ করবে। ৩০০০ কোটি টাকা এর জন্যে দেওয়া হয়েছে।

১২ঃ৪১ঃ হুগলিতে ১০১ টি প্রকল্প করা হবে। ৭৪ টির কাজ শেষ। মোট খরচ ২০০ কোটি টাকা। ৫০ হাজার বাড়িতে পানীয় জল পৌঁছে গেছে। আগামী ৩-৪ বছরে সব বাড়িতে পৌছে যাবে। ১১০০ কিমি রাস্তা হয়েছে। খরচ হয়েছে ১৭০০ কোটি টাকা।

১২ঃ৩৬ঃ বিজেপি এই বাংলা চেনেই না। দ্বারকেশ্বর নদীর ওপর ৩০ কোটি টাকা ব্যয় করে সেতু তৈরি করা হয়েছে। বর্ধমানের দূরত্ব ২৫ কিলোমিটার কমেছে। গোঘাটের বন্যা সমস্যা থেকে মুক্তি দিতে আরামবাগ মাস্টার প্ল্যান করছি। ৫৪ টি খাল সংস্কার করছি। ৪০ কোটি টাকা খরচ করছে। ৩০ লক্ষ মানুষ উপকৃত হবে।

১২ঃ৩৪ঃ এখানে মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল, ব্রিজ, ফুরফুরা শরীফ উন্নয়ন, মন্দির উন্নয়ন , বক্রেশ্বর উন্নয়ন, ইলেক্টিক চুল্লি সব করেছি। এটা রামকৃষ্ণ পরমহংস দেবের জায়গা। ৪০০ কোটি টাকা ব্যয় করে ২২৬ টি প্রকল্প করেছি।

১২ঃ৩৩ঃ এখন এখানে উন্নয়নই উন্নয়ন। নিজেদের মধ্যে গন্ডগোল করবেন না। আমি রেলমন্ত্রী থাকাকালীন গোঘাট রেল দিয়ে যাই, ওরা এখন সেটা উদ্বোধন করছে।

১২ঃ৩১ঃ সিপিএমের রাজত্বে সুরঙ্গ দিয়ে মৃত দেহ পাচার করেছিল সেদিন। এক মায়ের দুই ছেলেকে মেরে ফেলায় সে পাগল হয়ে যায়। আমাকে বলে, আমাকে তৃণমূল কংগ্রেসের একটা পতাকা আর একটা বন্দুক দিবি? ওরা আমার ছেলেদের মেরেছে।

১২ঃ৩০ঃ চমকাইতলায় মিটিং করে চলে যাওয়ার পর খবর পেলাম, হার্মাদরা বাড়ি জ্বালিয়ে দিয়েছে। মা বোনেরা বাড়ি থেকে পালিয়ে গেছে। শ্যাওলা জলে ডুবে মানুষ প্রাণ বাঁচান।

১২ঃ২৮ঃ এখানে প্রতিটা অঞ্চল আমি চিনি। চমকাইতলায় অনুষ্ঠান করতে গেছিলাম। আমাদের স্টেজ বাঁধতে, মাইক লাগাতে দেয়নি। পাশে গুলি চলছিল। আজ সেই হার্মাদরাই বিজেপিতে। সেদিন আমাদের মন্ত্রী অজিত পাঁজাকে খুন করার পরিকল্পনা করা হয়েছেল। আমরা গিয়ে উদ্ধার করি। সেদিন জয়রামবাটিতে একটি পঞ্চায়েত অফিসে ছিল।

১২ঃ২৭ঃ ১০ বছর আগে গোঘাটের মানুষ কথা বলতে পারতেন না। আরামবাগের অবস্থাও অনেক উন্নতি হয়েছে। সিপিএম-দের হার্মাদদের অত্যাচারে অতিষ্ট ছিল সবাই।

১২ঃ২৬ঃ গোঘাট এলাকায় একসময় খুব জলের সমস্যা ছিল। এখন অনেকটাই মিটেছে। জলস্বপ্ন প্রকল্পে বাড়িতে বাড়িতে পানীয় জল পৌঁছে দেওয়া হবে।আগামী ৩-৪ বছরের মধ্যে সব বাড়িতে পানীয় জল পৌঁছে দেওয়া হবে।মুণ্ডেশ্বরী নদীর ওপর সেতু তৈরির পরিকল্পনা রয়েছে। সড়ক পথ তৈরির পরিকল্পানও রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Trinamool Congress, #Goghat, #West Bengal Elections 2021

আরো দেখুন