দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

মনে হচ্ছে রাষ্ট্রপতি শাসনে ভোট হচ্ছে, কমিশন নিরপেক্ষ ভূমিকা পালন করুন, পাঁচলায় মমতা

March 31, 2021 | 2 min read

আগামীকাল দ্বিতীয় দফার নির্বাচন। ইতিমধ্যেই শেষ হয়েছে প্রচার পর্ব। এবার তৃতীয় দফার প্রচারে বেরিয়ে পড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জঙ্গলমহল আর মেদিনীপুরের পর এবার গন্তব্য হাওড়া-হুগলী। আজ মমতার সভা হুগলীর গোঘাট এবং সিঙ্গুরে। হাওড়ার উলুবেড়িয়াতেও রয়েছে তৃণমূলনেত্রীর জনসভা।

লাইভ আপডেট

৩:১৩: ওরা সিঙ্গেল ইঞ্জিন চালাতে পারেনা, আবার ডবল ইঞ্জিন। মোদী, অমিত শাহ আর আদানি হচ্ছে ট্রিপিল ইঞ্জিন।

৩:১১: ওরা বলে, আমি দূর্গা পুজো করতে দিই না, সরস্বতী পুজো করতে দিই না, এদিকে প্রত্যেক ক্লাব কে পুজো করতে টাকা দেওয়া হয়।

৩:০৯: ওরা দাঙ্গা বাঁধাতে চাইছে। আমি সবাইকে বলব, কোন‌ও প্ররোচনায় পা দেবেন না, ওরা বলছে, মেয়েদের তুলে নিয়ে যাবে। নন্দীগ্রামে একটা হিন্দু মেয়ে মুসলমানদের ঘরে আশ্রয় নিয়েছে।

৩:০৭: প্রধানমন্ত্রীর চেয়ারটাকে আমি সম্মান করি, কিন্তু নরেন্দ্র মোদী এক নম্বরের মিথ্যাবাদী। আমার কাছে খবর এসেছে, ওরা একটা মেয়েকে মারবে, মেরে বলবে তৃণমূল মেরেছে।

৩:০৫: আগে নিয়ম ছিল, যার যে বুথে ভোট, সেই বুথে তাকেই এজেন্ট হতে হবে। বিজেপি গিয়ে সেই নিয়ম বদলে দিতে বলেছে। এখন নির্বাচন কমিশন পুলিশ চালাচ্ছে। বাসে করে বাইরে থেকে গুন্ডা ঢুকছে। মহিলা সাংবাদিকরা বিজেপির মিটিং-এ যেতে ভয় পাচ্ছে কারণ তাদের সঙ্গে বাজে ব্যবহার করা হচ্ছে। কেন সাংবাদিকরা এই নিয়ে লিখছেন না? নির্বাচন কমিশন যেন বিজেপির মুখপাত্র হয়ে গেছে। বহিরাগত গুণ্ডারা আসতে পারছে কীভাবে?

৩:০৩: ও সরকারি অফিসারদের অসম্মান করেছে। এই অসম্মানের বদলা নেব। বিজেপির হোম মিনিস্টার নির্বাচন কমিশন চালাচ্ছে। হোটেলে হোটেলে বিজেপির নেতারা টাকা নিয়ে বসে আছে।

৩:০১: আমি নির্বাচন কমিশনকে সম্মান করি, ওদের আবেদন করবো নিরপেক্ষ হতে। এমনভাবে নির্দেশ দিচ্ছে যে তারা বিজেপি ছাড়া কিছু বোঝেনা। কালকেও আমার গাড়িতে দুমদাম করে মারা হয়েছে, অসভ্যতামি করা হয়েছে। নিরপেক্ষ ভূমিকা পালন করুন নির্বাচন কমিশন। মনে হচ্ছে রাষ্ট্রপতি শাসনে ভোট হচ্ছে।

২:৫৯: বিজেপি ভারতের জঘন্য পার্টি। বলে কিনা ১৫ লক্ষ টাকা দেবে। বিনা পয়সায় ১০০০ টাকার গ্যাসে ফোটাতে হবে? হাজার টাকার গ্যাস আর ভোটের জন্য ২০০ টাকা ক্যাশ। রেল, ব্যাংক, ইন্সুরেন্স বিক্রি করে দিচ্ছে। এগুলো তার টাকা।

২:৫৮: ছাত্র-ছাত্রী বন্ধুদের পড়াশোনার জন্য আমরা ১০ লক্ষ টাকার ক্রেডিট কার্ড করে দেবো, সেই টাকা থেকে আপনারা পড়াশোনা চালাতে পারবেন। সরকারের জমিদার থাকবে।

২:৫৬: মা-বোনেরা, আপনারা সংসার করেন কিন্তু হাতে আপনাদের টাকা থাকে না, আমরা ৫০০ টাকা করে প্রতিমাসে হাত খরচা দেবো।

২:৫৪: স্বনির্ভর গোষ্ঠীর মেয়েরা মাতৃবন্দনা প্রকল্পে ২৫ হাজার কোটি টাকা পাবেন। আমরা প্রচুর মেলা করি, সেখানে আপনাদের তৈরি জিনিস বিক্রি করতে পারবেন।

২:৫৩: বিনা পয়সায় চাল পান আপনারা। এবার বাড়িতে বাড়িতে এই চাল পৌঁছে দেওয়া হবে। যারা বিধবা, সবাই হাজার টাকা ভাতা পাবেন। কৃষকরা ১০ হাজার টাকা পাবেন।

২:৫১: ছেলে মেয়েদের জামা, জুতো, বই দেওয়া হয়, আমরা কন্যাশ্রী, রূপশ্রী, স্বাস্থ্যসাথী-সব করেছি। যখন আবার দুয়ারে সরকার হবে, যাদের হয়নি, তারাও স্বাস্থ্য সাথী কার্ড পাবেন। বাড়ির মেয়েদের নামে এই কার্ড, ৫ লক্ষ টাকা অব্দি চিকিৎসা করাতে পারবেন প্রতিবছর।

২:৪৯: এখানে ১৯টা শিল্পের জন্য আরও ৭২ হাজার কোটি টাকা দিয়েছি। এখানে ঘরে ঘরে জরির কাজ হয়, এখানে জরি আর স্বর্ণকারদের হাব তৈরি করেছি। ২১ হাজার কোটি টাকা বিনিয়োগ হয়েছে জেলায়।

২:৪৭: আমি ৩ হাজার কোটি টাকার প্রোজেক্ট তৈরি করেছি বন্যা নিয়ন্ত্রণ করার জন্য। কাজ শুরু হয়ে গেছে। হাওড়া জেলা জুড়ে ৫টা ইন্ডাস্ট্রিয়াল এস্টেট আছে। এখানে ২৫ হাজার কোটি টাকা বিনিয়োগ হবে। আরো এক কোটি ছেলে মেয়ে চাকরি পাবে। এখানে অ্যামাজনের ইন্ডাস্ট্রি হাব হচ্ছে, তারা দুই হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে।

২:৪৬: হাওড়া জেলার মানুষ তৃণমূল কংগ্রেসের জন্মলগ্ন থেকে সাহায্য করেছে। মা-বোনেদের পা-এ আমার প্রণাম, আপনাদের পা আমাকে এগিয়ে যেতে সাহস দিয়েছে। এখানকার কর্মীরা বন্যার সময় থেকে কোভিডের সময় কাজ করে গেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Trinamool Congress, #Mamata Banerjee, #West Bengal Assembly Election 2021, #Uluberia

আরো দেখুন