উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

মুুরারইয়ে মাস্টারস্ট্রোক! কংগ্রেস ছেড়ে তৃণমূলের প্রার্থী হচ্ছেন মোশারফ

April 2, 2021 | 2 min read

মুরারই বিধানসভায় রীতিমতো মাস্টারস্ট্রোক দিল তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। সংযুক্ত মোর্চার শরিক কংগ্রেসের প্রার্থী হতে চেয়ে প্রদেশ নেতৃত্বের কাছে আবেদন করা প্রয়াত প্রাক্তন পুলিসমন্ত্রী মোতাহার হোসেনের ছেলে পেশায় চিকিৎসক মোশারফ হোসেনকে এখানে এবার প্রার্থী করছে তৃণমূল। ঘটনায় বিপাকে পড়েছে কংগ্রেস। দলের জেলা সভাপতি মিল্টন রশিদের দাবি, ওই কেন্দ্রে দলের একাংশের অসন্তোষের জেরে ঘোষিত প্রার্থী বদলের সিদ্ধান্ত নেওয়া হয়। এরপরই প্রার্থী হতে চেয়ে প্রদেশে আবেদন জানান মোশারফ হোসেন। জেলা থেকে তাতে সিলমোহরও দেওয়া হয়। রাতারাতি কি এমন হল যে তিনি তৃণমূলের প্রার্থী হতে চলেছেন? মানুষই এর জবাব দেবে। এই অবস্থায় আগের ঘোষিত প্রার্থী মহম্মদ আসিফ ইকবালকেই ফের প্রচারে নামার নির্দেশ দিয়েছেন মিল্টন সাহেব। পাশাপাশি তৃণমূলের ব্লক সভাপতি বিনয় ঘোষের পাল্টা দাবি, মোশারফ হোসেন বছর পাঁচেক আগে ঘাসফুল শিবিরে যোগ দিয়েছিলেন। মুরারইয়ের ঘোষিত প্রার্থী করোনা আক্রান্ত হয়ে কলকাতায় চিকিৎসাধীন। তাঁর জায়গায় প্রার্থী করা হচ্ছে মোশারফ সাহেবকে।

মুরারইয়ে সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী হিসাবে দলের সংখ্যালঘু সংগঠনের জেলা সভাপতি মহম্মদ আসিফ ইকবালের নাম ঘোষণা করা হয়েছিল। কিন্তু প্রার্থী অসন্তোষে পার্টি অফিস ভাঙচুর ও নেতাদের মারধর করে দলের একাংশ। ফলে আসিফ সাহেবকে প্রচার বন্ধ রাখার নির্দেশ দেয় দল। এর পরই সেখানে প্রার্থী হতে চেয়ে প্রদেশে আবেদন জানান মোশারফ হোসেন। তিনিই প্রার্থী হচ্ছেন ধরে নিয়ে দেওয়াল লিখনও শুরু করেছিল কংগ্রেস।

এরই মধ্যে এখানে তৃণমূলের ঘোষিত প্রার্থী বিধায়ক আব্দুর রহমান প্রচারে নেমে পড়েন। কয়েকদিন প্রচারের পরই তিনি করোনা আাক্রান্ত হন। বর্তমানে গুরুতর অসুস্থ অবস্থায় কলকাতায় চিকিৎসাধীন। অক্সিজেন সাপোর্টে আছেন। সুস্থ হয়ে ফিরতে সময় লাগবে। ফলে প্রার্থী ছাড়া প্রচারে গিয়ে পিছিয়ে পড়ছে তৃণমূল। তার উপর আগামী ৫এপ্রিল বীরভূমের তৃণমূল প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের দিন ধার্য হয়েছে। এই অবস্থায় প্রার্থী বদলের সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন প্রার্থী কে হচ্ছেন তা নিয়ে চমক থাকবে বলে বুধবারই জানিয়েছিল তৃণমূল নেতৃত্ব। এদিনই ওই কেন্দ্রে মোশারফ হোসেনকে প্রার্থী করা হচ্ছে বলে জানান তৃণমূলের ব্লক সভাপতি বিনয় ঘোষ। দলের অনেকেই এতবড় চমকের কথা কল্পনা করতে পারেননি। তবে বিধায়ক অনুগামীদের অনেকেই ক্ষুব্ধ। তাঁরা বলেন, নাম ঘোষণার পর থেকেই বিধায়ক চুটিয়ে প্রচার করছিলেন। দেওয়াল লিখনও শেষ। এই অবস্থায় তাঁকে সরানো ঠিক হচ্ছে না। শনিবার তিনি হাসপাতাল থেকে ছাড়া পেয়ে এলাকায় আসছেন।

যদিও বিনয়বাবু বলেন, মাস খানেকের মধ্যে বিধায়কের সুস্থ হওয়া মুশকিল। তাই, তাঁর প্রার্থীপদ বাতিল করা হচ্ছে। মোশারফ সাহেব বৃহস্পতিবারই অভিষেক বন্দ্যোপাধ্যায় ও পিকের সঙ্গে দেখা করতে কলকাতায় গিয়েছেন। পাশাপাশি কংগ্রেসের কাছে প্রার্থী হওয়ার ইচ্ছে প্রকাশ করে যে আবেদন করেছিলেন তাও প্রত্যাহার করে নেবেন বলে জানান। তিনি বলেন, মোশারফ সাহেবের গায়ে কোনও দাগ নেই। কয়েক দিনের মধ্যেই তাঁর নাম ঘোষণা করা হবে। কর্মীরাও নতুন প্রার্থী নিয়ে প্রচারে ঝাঁপিয়ে পড়বেন।

কংগ্রেসের প্রার্থী হওয়ার আবেদনের পরও কেন তৃণমূলের প্রার্থী তা নিয়ে মুরারইয়ে শুরু হয়েছে জল্পনা। এব্যাপারে মোশারফ সাহেব বলেন, আমি কলকাতায় স্বাস্থ্যভবনে এনওসি নিতে এসেছি। ফিরে গিয়ে যা বলার বলব। তবে চিকিৎসক ঘনিষ্ঠরা জানান, তৃণমূলের সর্বোচ্চ নেতৃত্ব তাঁকে ফোন করে প্রার্থী হতে অনুরোধ করেছিল। সেকথা ফেলতে পারেননি তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Murarai, #Musharraf Hossain, #Trinamool Congress

আরো দেখুন