দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

আরামবাগে অভিষেকের রোড শোয়ে জনপ্লাবন

April 4, 2021 | 2 min read

শনিবার আরামবাগে(Arambag) অভিষেক বন্দ্যোপাধ্যায়ের(Abhishek Banerjee) রোড শো জনপ্লাবনে পরিণত হল। কর্মী সমর্থক সহ সাধারণ মানুষের ভিড়ে কার্যত অবরুদ্ধ হয়ে যায় আরামবাগ শহর। এদিন অভিষেক আরামবাগের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডলকে(Sujata Mondal) সঙ্গে নিয়ে পল্লিশ্রী থেকে গৌরহাটি পর্যন্ত ৩কিমি রোড শো করেন। রাস্তার দু’পাশে বাড়ির ও আবাসনের ছাদে বহু মানুষ দাঁড়িয়ে ছিলেন। তাঁদের হাত নেড়ে অভিনন্দন জানান অভিষেক ও সুজাতা মণ্ডল। মানুষের এই উন্মাদনায় আপ্লুত তৃণমূল(TMC) নেতৃত্ব। 


অভিষেক গৌরহাটি মোড়ে বলেন, দুপুর ৩টে নাগাদ রোড শো শুরু হয়েছে। কিন্তু, ১টা দেড়টা থেকে মানুষ এখানে ভিড় করেন। যাঁরা এত আগে থেকে আসেন তাঁরা সিদ্ধান্ত নিয়েই আসেন, ভোটটা তাঁরা জোড়াফুলেই দেবেন। তিনি বলেন, এই মাটি পরমহংস শ্রীশ্রী রামকৃষ্ণের মাটি। এই মাটি কখনও বশ্যতা স্বীকার করবে না। আত্মসমর্পণ করবে না। দিল্লি, গুজরাত, মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশের লোকদের কাছে মাথা নত করবে না।


রবীন্দ্রপল্লির বাসিন্দা রেবা দাস রাস্তার পাশেই গৌরহাটি মোড়ের কাছে দাঁড়িয়ে ছিলেন। অভিষেকের উদ্দেশে হাত নাড়তে নাড়তে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য স্বাস্থ্যসাথী কার্ড  পেয়েছি। আমাদের মতো বয়স্ক মানুষরা বুকে বল পেয়েছি। এর ঋণ আমরা মেটাব।
অভিষেক বলেন, ধর্মের নিরিখে নয়, আমরা উন্নয়নের নিরিখে লড়াই করছি। প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আপনি সাত বছর কেন্দ্রের ক্ষমতায়। আপনি বলুন, আরামবাগের জন্য কী করেছেন? হুগলির জন্য কী করেছেন? আপনি আপনার রিপোর্টকার্ড নিয়ে আসবেন, আমি আমার রিপোর্টকার্ড নিয়ে যাব। তথ্য পরিসংখ্যান সঙ্গে রেখে লড়াই হবে। উন্নয়নের নিরিখে লড়াই হবে। যদি ১০-০ গোল দিয়ে মাঠের বাইরে পাঠাতে না করতে পারি, তাহলে রাজনীতির আঙিনায় পা রাখব না।


নরেন্দ্র মোদির উদ্দেশে তিনি বলেন, ক্ষমতায় আসার আগে ১৫ লক্ষ করে টাকা দেব বলেছিল। কেউ পেয়েছেন? বলেছিল, বছরে ২ কোটি বেকারের চাকরি হবে। হুগলিতে একটা লোক দেখাতে পারবেন মোদিজির সরকারের আমালে চাকরি পেয়েছেন। মোদিজির নেতৃত্বে ভারতে ৫০ শতাংশ বেকারত্ব বেড়েছে। আর মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ৪০ শতাংশ বেকারত্ব কমেছে। এটাই হচ্ছে উন্নয়ন।


তিনি বিজেপিকে কটাক্ষ করে বলেন, সোনার উত্তরপ্রদেশ ও সোনার গুজরাত হয়নি কেন? এখন বলছে, সোনার বাংলা গড়বে। ওদের কথা মানুষ বিশ্বাস করে না। তাই ওঁদের মিছিল যা লোকজন হয়, সকালে ১০০দিনের কাজে তার চেয়ে বেশি লোক হয়। আপনারা সুজাতাকে জেতান। সুজাতা মণ্ডল মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিনিধি। আরামবাগে ১০ বছরে যা উন্নয়ন হয়েছে, আগামী পাঁচ বছরে তার পাঁচগুণ বেশি উন্নয়ন হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #tmc, #sujata mondal, #Road Show

আরো দেখুন